Techno Header Top and Before feature image

ওয়েডিং ফটোগ্রাফিতে আস্থা দিচ্ছে ভিভো এক্স ৭০প্রো

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ওয়েডিং ফটোগ্রাফি বেশ চ্যালেঞ্জের। সেই সাথে এর চাহিদাও বাড়ছে । মূলত স্বল্প আলোতে ছবি তুলতে অতিরিক্ত আলো, ছবির স্টাবিলাইজেশন ঠিক রাখতে আলাদা যন্ত্রপাতির ব্যবস্থা করতে হয়। ভিভো এক্স৭০প্রো ৫জি ব্যবহার করে এর ক্যামেরা পারফরমেন্সে মতামত জানিয়েছেন ড্রিম ওয়েভারের প্রতিষ্ঠাতা নাফিজ আহমেদ শুভ।

সম্প্রতি দেশে আসা ভিভো এক্স৭০ প্রো ৫জি স্মার্টফোনের ক্যামেরার কাজ দেখেন শুভ। তিনি বলেন, ’অনেকদিন দেখা যায় আমরা ডিএসএলআর ক্যামেরা নিয়ে বের হই না। পথে দারুণ কোনো মুহূর্ত চোখে পড়ে, কিন্তু ডিএসএলআর ক্যামেরা না থাকায় দুর্দান্ত সেই সব মুহূর্ত ক্যামেরাবন্দী করা যায় না। এমন সব মুহূর্তে ভিভো এক্স৭০প্রো ৫জি দারুণ কাজে আসে।ফটোগ্রাফি সহজ করে দেয় এই স্মার্টফোনের ক্যামেরা।’

‘আগের স্মার্টফোনগুলোতে অনেক সীমাবদ্ধতা ছিল। আমরা যেই ধরনের মানের ছবি প্রত্যাশা করি আগের স্মার্টফোনগুলোর ক্যামেরা তার ধারেকাছেও ছিল না। কিন্তু ভিভোরএক্স৭০প্রো ৫জি আমাদের সেই প্রত্যাশা পূরণ করেছে। এখন আমরা ইচ্ছে করেও ডিএসএলআর
বাসায় রেখে বেরোতে পারি। কারণ আমরা জানি, এক্স৭০ প্রো ৫জি থেকে স্টুডিও মানের ছবি পাবো।” জানান নাফিজ ।

ভিভো এক্স৭০প্রো ৫জি’ তে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলো হলো ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, যা মূলত আল্ট্রা সেন্সিং গিম্বল ক্যামেরা। থাকছে দুটি ১২ মেগাপিক্সেল ২ এক্স সেন্সর, যার একটি পোট্রেট তোলার জন্য, অপরটি ওয়াইড এঙ্গেল ক্যামেরা।
সঙ্গে থাকছে আরেকটি ৮ মেগাপিক্সেল পেরিস্কোপ ক্যামেরা। জেইস টি কোটিংয়ের কারণে ছবির গুণগত মান ভালো হয়, ছবির রং দারুণভাবে উঠে আসে।আলোকচিত্রের জন্য লাইটিং সবচেয়ে গুরুত্বপূর্ণ । এই ক্ষেত্রে জেইস টি কোটিং দারুণ কাজ করে। ছবিতে অনাকাঙ্খিত বিষয় দূর করে দেয় এই প্রযুক্তি । সান্ধ্যকালীন ছবির জন্য তিনি আস্থা রাখতে পারার কথা জানান।

এই স্মার্টফোনের ফটোগ্রাফিতে আলাদা কোনো জুমের ব্যবস্থা করার দরকার পড়ে না। এতে আছে ৮ মেগাপিক্সেল পেরিস্কোপ ক্যামেরা। রিয়ার ক্যামেরা সেট আপে ৬০ এক্স আল্ট্রা জুম করে ছবি তোলা যাবে, এবং ছবি ঘোলাটে কিংবা ফেটে যাবে না। ক্যামেরার রিয়েল টাইম এক্সট্রা নাইট ভিশন,সুপার নাইট ভিডিও এবং পিওর নাইট ভিউ ফিচারগুলো সংযুক্ত করে রাতের ফটোগ্রাফিতে আমূল পরিবর্তন এনেছে এই স্মার্টফোন। এখন আর রাতে ভালো ছবি তোলা নিয়ে ভাবতে হবে না। ক্যামেরা নিজে থেকেই এক্সপোজার ঠিক করে নেয় এবং ছবির নয়েজ কমিয়ে ফেলে।

সুত্র – প্রেস বিজ্ঞপ্তি , ১১ নভেম্বর / ২০২১

*

*

আরও পড়ুন