vivo Y16 Project

মাইক্রোসফটও মেটাভার্সে!

টেকশহর.কম ডেস্ক : হালের ক্রেজ মেটাভার্সের অংশীদার হতে চায় মাইক্রোসফটও। ইগনাইট সম্মেলনে টিম মিটিংগুলির জন্য 3D অ্যাভাটারের ঘোষণা সেই ইঙ্গিতই দেয়।

টিম মিটিংয়ের (ম্যাশ ফর টিম প্রকল্প) জন্য অ্যানিমেটেড ব্যক্তিগত অ্যাভাটার যুক্ত করে এরই মধ্যে মাইক্রােসফটের একধরনের মেটাভার্স-যাত্রা শুরু হয়েছে বলা যায়।

ম্যাশ ফর টিম-এ অ্যাক্সেস করার জন্য আপনি স্মার্টফোন থেকে VR হেডসেট বা HoloLens -দুটোই ব্যবহার করতে পারবেন।

Techshohor Youtube

মাইক্রোসফটের কর্মকর্তা জন রোচ তার ঘোষণায় লিখেছেন, মাইক্রোসফ্ট তার মেটাভার্স প্রোডাক্টিভিটি প্লে-র ব্যাপারে আরও বেশি উন্মুক্ত। অনলাইন মিটিংগুলিকে আরও ব্যক্তিগত, আকর্ষণীয় এবং মজাদার করার জন্য এটি ডিজাইন করা হয়েছে। এটি মেটাভার্সের একটি প্রবেশদ্বারও ৷

মাইক্রোসফ্ট টেকনিক্যাল ফেলো অ্যালেক্স কিপম্যান বলেছেন, প্রতিষ্ঠান হিসেবে মাইক্রোসফটের লক্ষ্য কাজের মান বাড়ানো ও কর্মীদের দক্ষ করে তোলা। আমাদের গ্রাহকরা চাহিদা মেটাতেই বিষয়টি নিয়ে ১২ বছর ধরে বিষয়টি নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।

ম্যাশ ফর টিম নিয়ে কাজ করা মাইক্রোসফটের প্রধান প্রজেক্ট ম্যানেজার কেটি কেলি বলেন, ‘আমাদের চাওয়া হচ্ছে মাইক্রােসফটের AI প্রযুক্তিকে ঘনিষ্ঠভাবে অনুসরণ করা যাতে আমরা ক্যামেরা ব্যবহার করে আপনার মুখ কোথায় আছে তা নির্দেশ করতে পারি এবং আপনার মাথা এবং মুখের নড়াচড়া অনুরেণ করতে পারি।”

সূত্র : ইন্টারনেট/জেডএ/নভেম্বর ৬/১৪৩৫

*

*

আরও পড়ুন

vivo Y16 Project