Techno Header Top and Before feature image

স্মার্টফোনের জন্য গেমস আনছে নেটফ্লিক্স

টেকশহর ডেস্ক : বিশ্বের অন্যতম জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স এবার স্মার্টফোনের জন্য গেমস নিয়ে এসেছে। ইতিমধ্যে প্রতিষ্ঠানটি অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোনে নতুন হালনাগাদযুক্ত নেটফ্লিক্স অ্যাপে কোন কোন গেমস ডাউনলোড করা যাবে সেগুলোর প্রচার শুরু করেছে।

শুরুতেই নেটফ্লিক্সের সাবস্ক্রাইবারদের জন্য ৫টি মোবাইল গেমস ছাড়ার ঘোষণা দেওয়া হয়েছে। ধারাবাহিক ভাবে আরো নানা ধরনের গেমস ছাড়া হবে বলে উল্লেখ করে প্রতিষ্ঠানটি জানিয়েছে, তাদের গেমসগুলোতে থাকবে না কোন বিজ্ঞাপন।
নতুন ৫টি গেমের মধ্যে রয়েছে ‘স্ট্র্যাঞ্জার থিংস: ১৯৮৪’, ‘স্ট্র্যাঞ্জার থিংস ৩: দ্য গেম’, কার্ড ব্লাস্ট, টিটার আপ এবং শুটিং হোপস।

গেমসের বিষয়ে নেটফ্লিক্স আনুষ্ঠানিক এক বিবৃতিতে জানিয়েছে, ‘গেমের দুনিয়ায় এটা আমাদের যাত্রার শুরু।  যাদের নেটফ্লিক্স মেম্বারশিপ আছে তাদের জন্য এ গেমসগুলো বিজ্ঞাপনমুক্ত এবং ইন-অ্যাপ ভিত্তিক পেমেন্ট মুক্ত রাখা হয়েছে। ’

নেটফ্লিক্সে গেম ডেভলপমেন্টের প্রধান হিসেবে যোগ দিয়েছেন বিশ্বখ্যাত গেমিং প্রতিষ্ঠান ইএ এবং পরবর্তীতে ফেসবুকে অগমেন্টেড এবং ভার্চুয়াল রিয়েলিটি নিয়ে কাজ করা গেমিং নিয়ে অভিজ্ঞ মাইক ভারদু। তিনি বলেন, ’আপনি এর আগে গেম খেলেন কিংবা একেবারে নতুন গেম খেলা কেউ হন তাতে কোন সমস্যাই নেই। আমরা শুরু থেকেই এমন গেমের প্রতি নজর রাখছি যা সব ধরনের গেমপ্রিয় মানুষদের জন্যই প্রিয় হবে।‘

চলতি সপ্তাহে শুধুমাত্র অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোন এবং ট্যাবলেটের জন্য গেমগুলো উন্মুক্ত হলেও আগামী মাসের মধ্যে আইওএস চালিত ডিভাইসগুলোতে গেমগুলো খেলা যাবে।  সম্প্রতি নেটফ্লিক্সের আলোচিত সিরিজ ‘স্কুইড গেমস‘ নেটফ্লিক্সের গেমের জগতে প্রবেশ করতে আগ্রহী করে তুলছে বলে মনে করা হচ্ছে। আলোচিত গেম ভিত্তিক এ সিরিজটি তৈরিতে খরচ হয়েছে প্রায় ১৬৮ কোটি টাকা যা সিরিজটি শুরু হওয়ার কিছু সময়ের মধ্যেই আয় করে নিয়েছে ৭ হাজার ২০০ কোটি টাকা।

সোর্স: বিবিসি/এনসি/নভেম্বর ৪

*

*

আরও পড়ুন