প্রিয়শপ ব্লগিং প্রতিযোগিতা জিতে থাইল্যান্ড ভ্রমণ

প্রিয়শপ-টেকশহর
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রিয়শপডটকমের ব্লগিং প্রতিযোগিতায় প্রথম পুরস্কার হিসেবে থাকছে থাইল্যান্ড ভ্রমণ। বিজয়ী সেরা ব্লগার একজন সঙ্গীসহ চার রাত পাঁচ দিনের এই ভ্রমণের সুযোগ পাবেন।

রোববার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ‘প্রিয়শপ ডটকম ব্লগিং প্রতিযোগিতা’র বিস্তারিত তুলে ধরেন প্রতিষ্ঠানটির সিইও আশিকুল আলম খান।  আগামী এক সেপ্টেম্বর হতে শুরু হয়ে এ প্রতিযোগিতা অক্টোরেরর শেষ পর্যন্ত চলবে।

প্রিয়শপ-টেকশহর

প্রতিযোগিতার নিয়মাবলীর বিষয়ে তিনি জানান, অংশগ্রহণকারীরা নির্ধারিত সময়ের মধ্যে ই-কমার্স নিয়ে বিভিন্ন ব্লগ, নিউজসাইট ও পোর্টালে লিখবেন। লেখাটি নূন্যতম সাড়ে চারশত শব্দে বাংলা অথবা ইংরেজিতে হতে হবে। একজন ভিন্ন থিমের একাধিক লেখা প্রকাশ করতে পারবেন। তবে তা মৌলিক হতে হবে।

এছড়া প্রকাশিত লেখায় অবশ্যই প্রিয়শপ ডটকমের একটি লিংক থাকতে হবে এবং এতে ব্যবহৃত ছবি কিংবা উদাহরণের ক্ষেত্রে প্রিয়শপ ডটকমকে উপস্থাপন করতে হবে। লেখার স্বার্থে প্রিয়শপ ডটকমের স্ক্রিনশটও ব্যবহার করা যাবে। তারপর প্রকাশিত লেখার লিংকটি প্রিয়শপ ডটকমের প্রতিযোগিতার পেইজে সাবমিট করতে হবে।

প্রাথমিকভাবে ৪০ জনকে নির্বাচিত করা হবে। এরপর লেখাগুলোর মানের উপর ভিত্তি করে বিচারকদের রায় এবং স্যোশাল মিডিয়ায় লাইক ও শেয়ারের ভিত্তিতে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও সেরা ২০ জনকে নির্ধারণ করা হবে। নভেম্বরে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। দ্বিতীয় ও তৃতীয় পুরষ্কার হিসেবে থাকবে স্মার্টফোন ও ট্যাবলেট। বাকী ১৭ জন পাবেন বিশেষ গিফট।

আশিকুল আলম খান জানান, দেশে ই-কমার্স ওয়েবসাইটের পরিমাণ বাড়ছে। কিন্তু তা এখনও জনপ্রিয় হয়ে উঠেনি। তাছাড়া গ্রাহকরা অনলাইন পেমেন্ট, আর্থিক নিরাপত্তা ইত্যাদি বিষয়ে ভালভাবে জানেন না। এগুলো সাধারণ মানুষকে বোঝাতে ও ভোগান্তি এড়াতে এ অনলাইন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন প্রিয়শপডটকমের সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ রোমেল ডি রোজারিও, ডেভসটিম লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা নাসির উদ্দিন শামীম। প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে বিডিওএসএন, ডেভসটিম লিমিটেড ও পরামর্শ ডটকম।

ফখরুদ্দিন মেহেদী

*

*

আরও পড়ুন