Samsung HHP Online Campaign

৮৬ কোটি টাকা লাভে রবি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বছরের তৃতীয় প্রান্তিকে ৮৬ দশমিক ৫ কোটি লাভ করেছে রবি।

এই লাভ বিভিন্ন কর দেয়ার পর। রবি বলছে, এর মধ্যে ২ শতাংশ ন্যূনতম টার্নওভার কর না থাকলে তাদের এই লাভ হতো ১২৮ দশমিক ২ কোটি টাকা ।

রোববার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ বছরের তৃতীয় প্রান্তিকের ফলাফল ঘোষণায় এসব তথ্য জানায় অপারেটরটি।

Techshohor Youtube

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০২১ সালের জুলাই-সেপ্টেম্বর সময়ে রবির করপরবর্তী মুনাফা হয়েছে ৮৬ কোটি ৫ লাখ টাকা, যা আগের বছরের একই সময়ের চেয়ে ১২২ দশমিক ৩ শতাংশ বেশি।

আর জানুয়ারি-সেপ্টেম্বর সময়ে মুনাফা করপরবর্তী হয়েছে ১৬৭ দশমিক ৪ কোটি, যা আগের বছরের প্রথম নয় মাসের চেয়ে ৪৪ দশমিক ৩ শতাংশ বেশি।

চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকের তুলনায় তাদের ফোরজি গ্রাহক সংখ্যা তৃতীয় প্রান্তিকে বৃদ্ধি পেয়েছে ১২ দশমিক ৭ শতাংশ। তবে ২০২০ সালের একই প্রান্তিকের তুলনায় ফোরজি গ্রাহক সংখ্যা ৫১ দশমিক ১ শতাংশ বেড়েছে। মোট ৫ কোটি ৩০ লাখ গ্রাহকের মধ্যে প্রায় ২ কোটি ২৪ লাখ গ্রাহক ফোরজি সেবার আওতায় এসেছে। এছাড়া অপারেটরটির ৭৪ শতাংশ গ্রাহক ইন্টারনেট ব্যবহার করেন যা এ খাতে সর্বোচ্চ।

রবির অ্যাক্টিং সিইও অ্যান্ড সিএফও, এম রিয়াজ রশীদ বলেন,  এটা খুবই হতাশাজনক যে প্রথম নয় মাসে রবির কর পরবর্তী মুনাফা (পিএটি১৬৭ দশমিক ৪ কোটি টাকার পরিবর্তে ২৮৯ দশমিক ৩ কোটি টাকা হতে পারতযদি ২ শতাংশ ন্যূনতম টার্নওভার কর আরোপ করা না হতো। যার ফলে রবির শেয়ারহোল্ডাররা কোম্পানিতে তাদের বিনিয়োগের প্রাপ্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছেন।

এসএমপি বিধিমালাগুলোর অকার্যকর প্রয়োগের কথা উল্লেখ করে তিনি বলেন, অবিলম্বে এসএমপি বিধিমালাগুলোর বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ না নেওয়া হলেএই ইন্ডাস্ট্রির দ্রুত বিকাশমান প্রকৃতির কারণে এসএমপি বিধিমালাগুলোর কোনো কার্যকারিতা থাকবে না। এই অবস্থায়ভবিষ্যতে মার্কেটে চার অপারেটর কতক্ষণ টিকে থাকতে পারবে তা একটি উদ্বেগের বিষয় ।

*

*

আরও পড়ুন