Techno Header Top and Before feature image

এক ক্লিকেই সেরা ছবি দেবে ভিভো এক্স৭০প্রো

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাজারে এক্স সিরিজের নতুন স্মার্টফোন এনেছে ভিভো, নাম ভিভো এক্স ৭০প্রো ৫জি। 

অপটিক্স ও অপটো ইলেকট্রনিক্সের জগতে সেরা জার্মান প্রতিষ্ঠান কার্ল জেইসের সঙ্গে সমন্বয় করে আনা হয়েছে এই ফোন। এক ক্লিকেই সেরা ছবি তোলার অভিজ্ঞতা দিতে এবং এক্সক্লুসিভ মোবাইল ফটোগ্রাফিকে সবার হাতের নাগালে আনতে চায় ভিভো।

গত ১৬ অক্টোবর থেকে স্মার্টফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে। এর দাম ৭২,৯৯০ টাকা।

ফটোগ্রাফিতে সবচেয়ে জরুরি ও গুরুত্বপূর্ণ বিষয়টি হলো আলো। জেইস টি কোটিং ছবি তোলার সময় আলোর প্রতিফলন হ্রাসে কাজ করে এবং আলোর প্রতিফলনকে স্বচ্ছ করে লেন্সের মাধ্যমে ছবির ঘোস্টিং এবং নয়েজ কমিয়ে আনে। 

একই স্মার্টফোনে আলট্্রা সেন্সিং সেন্সর এবং গিম্বল ক্যামেরা সিস্টেম একসাথে রাখা আগে অসম্ভব ছিলো। ভিভো এক্স৭০প্রো’তে এটা সম্ভব হয়েছে। এই প্রযুক্তির কারণে ভিভো এক্স৭০প্রো অনেক বেশি স্থির ও স¦চ্ছ ছবি তুলবে। চলমান সময়ে ছবি তুলতে গিয়ে ছবির ব্লার হওয়া রোধ করবে। অন্ধকার পরিবেশে দারুণ ছবি তুলতে সহায়তা করবে।

এছাড়াও স্মার্টফোনটিতে রয়েছে জেইস স্টাইল পোর্ট্রেটস প্রযুক্তি। এই প্রযুক্তির আওতায় স্মার্টফোনটিতে যুক্ত করা হয়েছে জেইসের চারটি পোর্ট্রইেট ক্যামেরা লেন্সের আদলে – বায়োটার, ডিসটাগন, প্ল্যানার, এবং সোনার। এই চারটি লেন্সের সমন্বয়ে পোর্ট্রইেট ফটোগ্রাফি করতে পারবেন গ্রাহকরা। এছাড়াও পরিষ্কার ও স্বচ্ছ ভিডিও করার জন্য ভিভো এক্স৭০প্রো ৫জি স্মার্টফোনে রয়েছে ভিস ৫-এক্সিস আল্ট্রা স্ট্যাবল ভিডিও মোড। ৬০ এক্স হাইপার জুম এবং ৫ এক্স অপটিক্যাল পেরিস্কোপ ক্যামেরা সম্বলিত ভিভো এক্স৭০প্রো ৫জি যেকোনো ছবিকে উজ্জ্বল করে তোলে। 

ভিভো এক্স৭০প্রো ৫জি মাত্র ৭.৯৯ মিলিমিটারের স্লিম একটি স্মার্টফোন। এর স্লিমনেসের জন্য স্মার্টফোনটি একটি প্রিমিয়াম লুকও পেয়েছে। ফ্রন্ট এবং রিয়ার ক্যামেরায় রয়েছে ডুয়েল কার্ভড ডিজাইন। এর থ্রি-ডি কার্ভড ডিসপ্লেটি রিয়ার প্যানেলের মাঝের ফ্রেমে এসে যুক্ত হয়েছে যা ব্যবহারকারীদেরকে প্রিমিয়াম স্মার্টফোন ব্যবহারের অনুভূতি দিবে।

দেশে কসমিক ব্ল্যাক এবং অরোরা ডাউন এই দুই রঙে পাওয়া যাচ্ছে ভিভো এক্স৭০প্রো ৫জি । 

এতে মিডিয়াটেক ডাইমেনসিটি-১২০০ ভিভো প্ল্যাটফর্মের চিপ ব্যবহার করা হয়েছে। এর সঙ্গে ফানটাচ ও এস ১২ মিলে ভিভো এক্স৭০প্রো স্মার্টফোনকে একটি অল-রাউন্ডার স্মার্টফোনে পরিণত করেছে।

*

*

আরও পড়ুন