vivo Y16 Project

চিপ মার্কেটের নেতৃত্ব দিতে চায় স্যামসাং

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বের স্মার্টফোন বাজারের গুরুত্বপূর্ণ অংশিদার স্যামসাং এবার চিপ মার্কেটের দিকে নজর দিয়েছে। শুধু চিপ প্রস্তুতের মধ্যেই তাদের লক্ষ্য স্থির নয়, রীতিমতো এই বাজারে নেতৃত্ব প্রতিষ্ঠা করতে চায় দক্ষিণ কোরীয় এই স্মার্টফোন নির্মাতা।

সাম্প্রতিক এক প্রতিবেদনে বলা হয়, স্যামসাং বর্তমানে মেমোরি চিপের প্রতি জোর দিচ্ছে। ইলেক্ট্রনিক ডিভাইসগুলোতে ডেটা স্টোর কার্যক্রমের জন্য এই চিপ ব্যবহার করা হয়।

এই ব্যাপারটি নিয়ে স্যামসাং ইতোমধ্যে তাইওয়ানের সেমিকন্ডাক্টর উৎপাদনকারী প্রতিষ্ঠান টিএসমসি (তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড) ও আমেরিকা ভিত্তিক বিশ্বসেরা সেমিকন্ডাক্টর চিপ নিমার্তা প্রতিষ্ঠান ইন্টেলের সঙ্গে বৈঠক করেছে।

Techshohor Youtube

অন্য সব মোবাইল নির্মাতা থেকে স্যামসাংই এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংখ্যক হ্যান্ডসেট প্রস্তুত করছে। চলতি বছরের হিসেবে তাদের বার্ষিক আয় ২০০ বিলিয়ন ডলার, যা অ্যাপলের আয়ের চেয়ে খুব একটা কম না।

গত বছর স্যামসাংয়ের চেয়ারম্যান লি কুন হির মৃত্যুর পর একরকম কাণ্ডারী শূণ্য ছিল ১৯৩৮ সালে প্রতিষ্ঠিত দক্ষিণ কোরীয় এই অভিজাত প্রতিষ্ঠানটি। তবে গত আগস্টে তার ছেলে লি জায়-ইয়ং কারাগার থেকে মুক্তির পর প্রতিষ্ঠানটি ঘুরে দাড়াতে শুরু করেছে বলে মনে করা হচ্ছে।

সূত্র : ইন্টারনেট/টিআর/অক্টোবর ২২/২০২১/১৪০৫

আরও পড়ুন

চিপ সঙ্কটে বাড়ছে ভোগান্তি

দীর্ঘ মে‌‌য়াদী চিপ সঙ্কটের আশঙ্কা ইন্টেল প্রধানের

চিপ সঙ্কটের জেরে ব্র্যান্ড পিসি কিনতে হবে চড়া দামে

*

*

আরও পড়ুন

vivo Y16 Project