ইনফিনিক্স নোট ১১ প্রো আসছে বড় পর্দা নিয়ে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চীনা উঠতি স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স নিয়ে এসেছে নোট ১১ সিরিজের নতুন মডেল। ‘ইনফিনিক্স নোট ১১ প্রো’ নামে এই মডেলটির সবচেয়ে বড় আকর্ষণ– ৬.৯৫ ইঞ্চির ১২০ হার্জ পর্দা ও ১৩ মেগা পিক্সেলের টেলি ক্যামেরা।

পর্দা বড় হলেও এতে ১০৮০ ও ২৪৬০ পিক্সেলের আইপিএস এলসিডি প্যানেল ব্যবহার করা হয়েছে। তবে চলতি বছর অবমুক্ত হওয়া মিডিয়া টেকের হেলিও জি৯৬ চিপ সংযোজন হয়েছে সেটটিতে।

সেটটাকে বড় আকারের সেট না বলে ছোট খাটো ট্যাব বললেও ভুল হবে না! ইনফিনিক্সের দাবি, সেটটির পর্দার রিফ্রেশ রেট থাকছে ৯০ হার্জ থেকে ১২০ হার্জ।

Techshohor Youtube

অ্যান্ড্রয়েড নির্ভর ইনফিনিক্সের সদ্য উন্মুক্ত হওয়া নিজস্ব ইন্টারফেস ‘এক্সওএস ১০’-এর পাশাপাশি উচ্চ কনফিগারেশনেরও সমন্বয় রাখা হয়েছে নতুন এই সেটে।

মূল ক্যামেরা ৬৪ মেগা পিক্সেলের, এর সঙ্গে আবার ১৩ মেগা পিক্সেলের টেলি ক্যামেরা; আর জুম ৩০ এক্স। এর আগে বাজারে আসা “ইনফিনিক্স নোট ১১”-এ ছিল ২ মেগা পিক্সেলের টেলি ক্যামেরার সঙ্গে ৫০ মেগা পিক্সেলের মূল ক্যামেরা। তবে উভয় মডেলের সেল্ফি ক্যামেরাই ১৬ মেগা পিক্সেলের।

এছাড়া ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারিযুক্ত সেটে দ্রুত চার্জ দেয়ার জন্য আছে ইউএসবি-৩ পোর্ট আর ৩৩ ওয়াটের ফার্স্ট চার্জার।

সূত্র : ইন্টারনেট/টিআর/অক্টোবর ১৮/২০২১/১৮৪০

*

*