Techno Header Top and Before feature image

'গুগল পে' নির্ভর ব্যাংকিং সেবা আনার পরিকল্পনা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ‘গুগল পে’ নির্ভর ব্যাংকিং সেবা আনার পরিকল্পনা করেছে টেক জায়েন্ট গুগল। এর আগে, ব্যাংকিং সেবা দিতে প্লেক্স সার্ভিস নিয়ে কাজ শুরু করেছিল গুগল। কিন্তু সিদ্ধান্ত বদল হওয়ায় প্লেক্স নিয়ে তারা কাজ বন্ধ করে দেয়।

প্লেক্স বন্ধ হয়ার পেছনে বেশ কিছু কারণের কথা শোনা যাচ্ছে। এই প্রকল্পের সঙ্গে সংশ্লিষ্টরা প্রতিশ্রুতি মতো নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করতে পারেননি। বেশ কয়েক বার তারা নির্ধারিত সময়সীমা অতিক্রম করেছেন। এছাড়া প্রকল্পের একজন নির্বাহী প্রকল্পটিকে প্রতিষ্ঠানের আওতার বাইরে আনতে চেয়েছিলেন।

অবশেষে ফয়সালা হয়, প্লেক্সের বদলে গুগল পে’র ওপর নির্ভর করেই ব্যাংকিং সেবা চালু করা হবে। ধারণা করা হচ্ছে, প্রচলিত ব্যাংকগুলোর দরকারি সেবা গুগল পে-তে অন্তর্ভুক্ত করতে চাইছে গুগল। এ নিয়ে ব্যাংকগুলোর সঙ্গে চুক্তি থাকবে গুগলের। গুগল পে থেকেই অ্যাকাউন্ট খোলা, ব্যবস্থাপনা ও লেনদেনের সুযোগ করে দেয়া হতে পারে।

গুগল পে থেকে অ্যাকাউন্ট খুলতে প্রারম্ভিক জামানত বা ফি নেয়া হবে না। এছাড়া মাসিক কোনো ব্যবস্থাপনা খরচ রাখারও চিন্তা নেই গুগলের। অনলাইন দোকান কিংবা সরাসরি লেনদেন কর্মকাণ্ড সহজ করার পাশাপাশি প্রচলিত ব্যাংকিং সেবাগুলো হাতের নাগালে আনাই এখন গুগলের লক্ষ্য।

সূত্র : ইন্টারনেট/টিআর/অক্টোবর ৭/২০২১/১২৪৬

আরও পড়ুন

গুগল পে দিয়ে করা যাবে হরেক কাজ

অ্যাপল আইডির পেমেন্ট মেথড ঝামেলা থেকে মুক্তি

খবর পেতে মারডককে অর্থ দেবে গুগল

*

*

আরও পড়ুন