চীনা সিনে তরকার হদিস নেই অনলাইনে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : হঠাৎ করেই অফলাইনে চলে গেলেন চীনের খ্যাতনামা চলচ্চিত্র তারকা ও গায়িকা ঝাও ওয়েই। অফলাইনে যে কেউই যেতে পারেন, কিন্তু সবচেয়ে বড় রহস্য হচ্ছে, তার কোনো ডিজিটাল ফুট প্রিন্টই নেই অনলাইনে। চীন থেকে তার নাম ধরে অনলাইনে খুঁজতে গেলে মনে হতে পারে– এই নামে কখনো কেউ ছিল না!

ওয়েইকে বলা হয় “রেসে উইথরসপুন অব চায়না”। অর্থাৎ তার তুলনা চলে মার্কিন প্রভাবশালী অভিনেত্রী, প্রযোজক ও উদ্যোক্তা রেসের সঙ্গে। চীনের টুইটারখ্যাত উইবোতে তার আছে ৮৬ মিলিয়ন ফলোয়ার ‌

সমসাময়িক বড় প্রোফাইলের একজন নায়িকাকে অনলাইন থেকে মুছে দেয়া হলো? কে করলো, কিভাবে সম্ভব হলো? যে কারো মনে প্রশ্ন উঠতে পারে।

Techshohor Youtube

চীন ভিত্তিক সার্চ ইঞ্জিন, সামাজিক মাধ্যম, ছবি ও ভিডিও শেয়ারিং সাইটসহ সব প্লাটফর্ম থেকে মুছে দেয়া হয়েছে তার সব ছবি, ভিডিও, তথ্য ও অন্যান্য কনটেন্ট। চীন সরকারের চলচ্চিত্র ও বিনোদন সংশ্লিষ্ট অস্থিতিশীল সংস্কৃতির দমন অভিযানের অংশ হিসেবে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানিয়েছে।

৪৫ বছর বয়সী ঝাও ২৬ আগস্ট থেকেই অফলাইনে। তিনি জনপ্রিয় বেশ কিছু টিভি সিরিয়ালেও অভিনয় করছেন। এছাড়া পরিচালনার সঙ্গেও সম্পৃক্ত ছিলেন।

সূত্র : ইন্টারনেট/টিআর/অক্টোবর ৫/২০২১/১৯৩৫

আরও পড়ুন

অনলাইনে মন বিক্রির বিজ্ঞাপন দেবেন যেভাবে

অনলাইনের হয়রানি বাস্তব জীবনে নারীদের অন্তরীণ করছে

*

*

আরও পড়ুন