Techno Header Top and Before feature image

ফেইসবুক-হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রাম ডাউন!

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ সময় সোমবার রাত ৯.৪৫ থেকেই ফেইসবুক ডাউন হয়ে যায়। বিশ্বজুড়েই ফেইসবুকে কেউ লগইন করতে পারছেন না এই সময়ের পর থেকে। আন্তর্জাতিক গণমাধ্যমের খবর মতে, কারিগরি ক্রুটিজনিত কারণে ফেইসবুকের সার্ভার ডাউন হয়ে গেছে। এ কারণে ফেইসবুকের মালিকানাধীন জনপ্রিয় বার্তা বিনিয়ময় সেবা হোয়াটসঅ্যাপ ও ছবি শেয়ারিং সেবা ইনস্টাগ্রামও কার্যত অচল হয়ে পড়েছে সাময়িকভাবে।

এছাড়া ফেইসবুক সংশ্লিষ্ট ম্যাসেঞ্জার ও অন্যান্য সেবাও কয়েক ঘণ্টা বন্ধ ছিল।

ফেইসবুকে ব্যবহারকারীরা লগইন করার সময় ‘এরর মেসেজ’ দেখতে পাচ্ছেন বলে অভিযোগ করছেন টুইটারসহ অন্যান্য মাধ্যমে। এছাড়া সংশ্লিষ্ট অ্যাপগুলো থেকেও তারা বার্তা পাঠাতে পারছেন না।

তবে এই সমস্যার পরপরই টুইটারে আপডেট জানিয়েছে ফেইসবুক কর্তৃপক্ষ। তারা জানায়, শিগগিরই সব ঠিক হয়ে যাবে। জনপ্রিয় সামাজিক যোগাযোগ এই মাধ্যমটির সহ প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ এ ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন, আপনারা আমাদের অনলাইন সেবাগুলোর ওপর কতটা নির্ভরশীল, আমরা জানি। খুব দ্রুত সব কিছু স্বাভাবিক হয়ে ফিরবে।

টানা ছয় ঘণ্টা ডাউন থাকার পর অবশেষে ফেইসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামসহ প্রতিষ্ঠানটির সংশ্লিষ্ট অনলাইন সেবা আবার সচল হয়।

টিআর/অক্টোবর ৪/২২৪০

আরও পড়ুন

ভিডিও কলিং ডিভাইস আনলো ফেইসবুক

এই ফেইসবুক-ইউটিউব নিয়ে কী করবে সরকার !

‘নতুন এক জগৎ’ হতে যাচ্ছে ফেইসবুক!

*

*

আরও পড়ুন