vivo Y16 Project

নতুন ফিচার ও শক্তিশালী হার্ডওয়ার নিয়ে আসছে শাওমি ১২

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন ফিচার ও শক্তিশালী হার্ডওয়ার নিয়ে আসছে শাওমি ১২। এই স্মার্টফোনটির অন্যতম একটি আকর্ষণ হচ্ছে অপটিক্যাল জুম। সেটটির ফিচার ও স্পেসিফিকেশনের কিছু তথ্য সম্প্রতি প্রকাশিত হয়েছে।

এই সেটটিই হতে যাচ্ছে স্ন্যাপড্রাগন ৮৯৮ সম্বলিত প্রথম স্মার্টফোন। রাখা হয়েছে ২কে রেজুলেশনের “অ্যামোলেড এলটিপিও ডিসপ্লে ই৫”, যার রিফ্রেশ রেট ১২০ হার্জ।

তিনটি ক্যামেরাসহ মূল ক্যামেরা থাকছে সেটের পেছনের অংশে। এর প্রতিটি ক্যামেরার সেন্সরই ৫০ মেগা পিক্সেলের। ইমেজ সেন্সর হিসেবে স্যামসাং আইসোসেল জিএন৫ ও সনি আইএমএক্স৭৬৬ ব্যবহার করা হয়েছে। ৫এক্স অপটিক্যাল জুমে আছে টেলিফটো লেন্স।

Techshohor Youtube

এছাড়া র‌্যামের দিকেও বাড়তি নজর দেয়া হয়েছে। শক্তিশালী ধাঁচের এলপিডিডিআর৫ র‌্যাম ব্যবহার হয়েছে সেটটিতে। ৫০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারিতে চার্জ করার জন্য থাকছে তারযুক্ত ১২০ ওয়াটের অ্যাডাপ্টর। ফলে খুব দ্রুতই চার্জ হবে। আরেকটি বিশেষত্ব হচ্ছে, তারবিহীন অবস্থায় ৫০ ওয়াটের চার্জিং সিষ্টেমও সেটটি সাপোর্ট করবে‌।

আগামী বছরের শুরুর দিকে সেটটি বাজারে আসবে বলে ধারণা করা হচ্ছে।

সেটটিতে শাওমির বাড়তি নজর দেয়ার একটি কারণ হতে পারে ‘বাজার ধরা’। সম্প্রতি প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা লেই জান বিশ্ব বাজারের এক নম্বর মোবাইল ফোন নির্মাতা হওয়ার লক্ষ্যের কথা বলেছিলেন। আর বর্তমানে শাওমির অবস্থান দ্বিতীয় (১৬ শতাংশ)। এর প্রধান প্রতিদ্বন্দ্বী স্যামসাং (১৮ শতাংশ) দীর্ঘ দিন ধরে বাজারে প্রথম স্থানটি ধরে রেখেছে।

সূত্র : ইন্টারনেট/টিআর/সেপ্টেম্বর ২৯/২০২১/১২৫০

*

*

আরও পড়ুন

vivo Y16 Project