vivo Y16 Project

আইফোন ১৩ প্রোর বেঞ্চমার্ক মূল্যায়ন আনটুটুর

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন আসা আইফোন ১৩ প্রো হ্যান্ডসেটের পারফরমেন্স মূল্যায়ন করতে বেঞ্চমার্ক বা মানদন্ডের স্কোর যাচাই করেছে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান আনটুটু। একই সঙ্গে এই সেটটির সঙ্গে এর আগের সংস্করণ আইফোন ১২ প্রো-এর স্কোরের তুলনাও করা হয়েছে।

প্রাপ্ত বেঞ্চমার্ক ফলাফলে দেখা গেছে, আইফোন ১৩ প্রো-এর মোট স্কোর ৮৩৯৬৭৫। এর মধ্যে সিপিইউ স্কোর ২১৪৬৯৮, জিপিইউ স্কোর ৩২৪৫৫২, এমইএম স্কোর ১৬৭৪৭২ এবং ইউএক্স স্কোর ১৩২৯৫৩। অন্যদিকে আইফোন ১২ প্রো-এর মোট স্কোর ৭০৫৭২৫; সিপিইউ স্কোর ১৮৩৬২৫, জিপিইউ স্কোর ২৭৩১৩৯, এমইএম স্কোর ১১৫৯৮৫ এবং ইউএক্স স্কোর ১৩১৪১৯।

অর্থাৎ, তুলনামূলক বিচারে আইফোন ১৩ প্রো-এর পারফরমেন্স আগের সংস্করণ ১২ প্রো থেকে অনেক ভালো। সিপিইউ, জিপিইউ ও এমইএমের পারফরমেন্স আগের সংস্করণ থেকে যথেষ্ট ভালো। স্টোরেজের পরিসর বিশাল (১ টেরাবাইট) থাকায় সব মিলিয়ে পারফরমেন্স ভালো করেছে। তবে উভয় সেটের মধ্যে ইউএক্সের পারফরমেন্সে খুব বেশি তারতম্য নেই।

Techshohor Youtube

এদিকে, আইফোনের পরবর্তী সংস্করণ সম্পর্কেও একরকম ধারনা দেয়া হয়েছে আনটুটুতে। সেখানে দাবী করা হচ্ছে, আইফোন ১৩ প্রোর মতো পরবর্তী সংস্করণেও (১৪) স্ক্রিন রেজুলেশন ২৫৩২ ও ১১৭০ পিক্সেল রাখা হচ্ছে।

আরও পড়ুন

এলো আইফোন ১৩

আইফোন ১২ প্রসেসর: স্মার্টফোন হলো আরও স্মার্ট

সূত্র : ইন্টারনেট/টিআর/সেপ্টেম্বর ১৭/২০২১/১৮৩৫

*

*

আরও পড়ুন

vivo Y16 Project