Techno Header Top and Before feature image

নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জে রেজিস্ট্রেশনের সময়সীমা ১৫ সেপ্টেম্বর

টেক শহর কনটেন্ট কাউন্সিলর ঃ ৭ম বারের মতো দেশে বেসিস-এর তত্ত্বাবধানে এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ও বেসিস স্টুডেন্টস ফোরামের সহায়তায় শুরু হয়েছে নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২১ ।

এ বছর নাসা আগামী ২ থেকে ৩ অক্টোবর ২০২১ তারিখে আন্তর্জাতিকভাবে বিশ্বের ২৫১টি শহরে ভার্চুয়ালি এই চ্যালেঞ্জ আয়োজন করবে।

আর বেসিস বাংলাদেশের ৯টি শহরে (ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, বরিশাল, খুলনা, কুমিল্লা ও ময়মনসিংহে) ভার্চুয়ালি এই প্রতিযোগিতার আয়োজন করছে।


এ উপলক্ষে অনলাইনে ক্যাম্পাস এক্টিভেশন অনুষ্ঠানের আয়োজন করা হয়। দেশের শিক্ষার্থীদের নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জে রেজিস্ট্রেশন সম্পন্ন করার আহ্বান করা হয় । রেজিস্ট্রেশনের শেষ সময় ১৫ সেপ্টেম্বর ২০২১। যুক্তরাষ্ট্রের জাতীয় মহাকাশ সংস্থা নাসার উদ্যোগে আয়োজিত হয় নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ।


বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান বলেন, নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জের বিগত প্রতিযোগিতায় আমাদের শিক্ষার্থীরা তাদের সক্ষমতার প্রমাণ রেখেছেন এবং বাংলাদেশের জন্য সুনাম অর্জন করেছেন। এবারের নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ প্রতিযোগিতা অনলাইনে অনুষ্ঠিত হচ্ছে। তিনি প্রতিযোগিতায় অংশ গ্রহণের পাশাপাশি সোশ্যাল নেটওয়ার্কিং এর গুরুত্ব তুলে ধরেন।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ইনফরমেশন ম্যানেজমেন্ট, কমিউনিকেশন ও প্রশিক্ষণ বিভাগের পরিচালক জনাব মোহাম্মদ মাকসুদুর রহমান ভূঁইয়া এ প্রসঙ্গে বলেন, আমরা আমাদের বিশ্ববিদ্যালয়গুলোর সাথে আমাদের ইন্ড্রাস্টিগুলোর সংযোগ স্থাপনের লক্ষ্যে কাজ করছি। তিনি শিক্ষার্থীদের প্রতিযোগিতায় অংশ নেয়ার আহ্বান জানান ।

নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ এর উপদেষ্টা জনাব মাহাদী-উজ-জামান ও জনাব আরিফুল হাসান অপু শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বেসিস সচিবালয়ের সহকারী ব্যবস্থাপক ও নাসা স্পেস অ্যাপ্স চ্যালেঞ্জ ২০২১ এর কমিউনিকেশন লিড জনাব মুন মন্ডল রাজীব। সারা দেশ থেকে কয়েক হাজার শিক্ষার্থী এবং দেশের নামকরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ভার্চুয়ালি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

নাসা স্পেস অ্যাপস চ্যালঞ্জে অংশগ্রহণের জন্যে রেজিষ্ট্রশন করতে হবে এই লিংকে

আরও পড়ুন

আবারও নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ আয়োজন করছে বেসিস

নাসার প্রতিযোগিতায় অনারেবল মেনশন পেল ‘বুয়েট জেনিথ’

নাসা যাচ্ছে ১৭ প্রকল্প

নাসা স্পেস অ্যাপসের বিশেষ আয়োজন কোভিড-১৯ চ্যালেঞ্জ

টিটি / ১৩ সেপ্টেম্বর / ২০২১

*

*

আরও পড়ুন