বাজারে এলো ভিভো ওয়াই৫৩এস

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ব্যাপক স্টোরেজ সুবিধা নিয়ে বাজারে এসেছে ভিভোর ওয়াই৫৩এস মডেলের নতুন স্মার্টফোন।

১ টেরাবাইটের স্টোরেজ বাড়ানোর সুবিধা থাকা এই স্মার্টফোনটি টানা ছয়দিন পর্যন্ত প্রি-বুকিং শেষে ১১ আগস্ট হতে দেশের সকল অথোরাইজড ভিভো আউটলেটগুলোতে পাওয়া যাচ্ছে ।

বাংলাদেশে স্মার্টফোনটির দাম পড়বে ২২ হাজার ৯৯০ টাকা। ডিপ সি ব্লু এবং ফ্যান্টাসটিক রেইনবো রঙে পাওয়া যাচ্ছে।

Techshohor Youtube

ভিভো জানায়, ‘ডোরস্টেপ ডেলিভারি’ সেবার আওতায় অনলাইনেও অর্ডার করা যাবে ভিভো ওয়াই৫৩এস। বাসায় বসেই যে কেউ কিনে নিতে পারবেন স্মার্টফোনটি। হোম ডেলিভারির জন্য আলাদা কোনো খরচও করতে হবে না।

ভিভো বলছে, ফোনটিতে ইচ্ছেমতো অ্যাপ রাখা, একাধিক ওটিটি প্ল্যাটফর্মে হারিয়ে যাওয়ার পাশাপাশি প্রিয় গেমস খেলাটি টানা চালিয়ে যাওয়া যাবে। স্টোরেজ অথবা ব্যাটারি; কিছু নিয়েই আর চিন্তা নেই। টানা ওয়েব সিরিজ দেখে গেলেও কোনো সমস্যা হবে না।

ভিভো ওয়াই৫৩এস ফোনের র‌্যাম ও রম;  দু’টিই বাড়ানো যাবে। এর ৮ জিবি র‌্যামকে বাড়ানো যাবে ১১ জিবি পর্যন্ত; আর ১২৮ জিবি’র মেমোরিকে বাড়ানো যাবে ১ টেরাবাইট পর্যন্ত।

এছাড়া দীর্ঘ সময়ের ব্যাটারি ব্যাকআপ নিশ্চিত করতে এতে রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার এর ব্যাটারি। তাই দীর্ঘ সময় চার্জ ধরে রেখে ছবি, ভিডিও গেম, মুভি দেখাসহ বিভিন্ন অ্যাপ ব্যবহারকে নিশ্চিত করবে ফোনটি। আর স্মার্টফোনটির ৩৩ ওয়াট ফ্ল্যাশচার্জ ব্যাটারির দ্রুততর চার্জিংকে আরও শক্তিশালী করেছে।

স্মার্টফোনটির পেছনে একটি ত্রিমাত্রিক ক্যামেরা সেটআপ রয়েছে । এতে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেলের বোকেহ পোর্ট্রইেট ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের সুপার ম্যাক্রো ক্যামেরা। স্মার্টফোনটির মেইন ক্যামেরা লেন্সে অত্যাধুনিক ফেইজ ডিটেকশান প্রযুক্তির সমন্বয়ে যুক্ত হয়েছে আই অটো ফোকাস প্রযুক্তি।

আরও রয়েছে সুপার নাইট মোড ও ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (ইআইএস) প্রযুক্তি। ভিভোর অত্যাধুনিক লিকুইড ক্রিস্টাল কালার কোটিং প্রসেস প্রযুক্তির এই ওয়াই৫৩এস স্মার্টফোনটির থ্রি-ডি নকশা অসাধারণ তো বটেই, সেই সাথে দিচ্ছে স্মার্ট আউটলুকও।

ভিভো বাংলাদেশের সেলস ডিরেক্টর শ্যারন বলেন, ‘অফিসের অতি গুরুত্বপূর্ণ কাজ থেকে শুরু করে দৈনন্দিন বিনোদন পর্যন্ত থাকে এখন স্মার্টফোনে। বিশেষ করে তরুণরা তাদের স্মার্টফোনে দীর্ঘ সময় ধরে মুভি দেখা বা গেমস খেলার কাজগুলো করে থাকে। সেজন্যে স্মার্টফোনের ব্যাটারি, আধুনিক চার্জিং সিস্টেম ও স্টোরেজ এখন অধিক গুরুত্বপূর্ণ হয়ে পড়েছে। এসব চাহিদাই পূরণ করবে ভিভো ওয়াই৫৩এস মডেলটি।’

আরও পড়ুন

টেরাবাইট স্টোরেজ সুবিধায় আসছে ভিভো ওয়াই৫৩এস

৫জি স্মার্টফোনে দ্রুত বর্ধনশীল ব্র্যান্ড ভিভো : স্ট্রাটেজি অ্যানালিটিকস

স্মার্টফোনে প্রথম যেসব প্রযুক্তি এনেছে ভিভো

*

*

আরও পড়ুন