Techno Header Top and Before feature image

টেরাবাইট স্টোরেজ সুবিধায় আসছে ভিভো ওয়াই৫৩এস

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ব্যাপক স্টোরেজ সুবিধা নিয়ে বাজারে আসছে ভিভোর ওয়াই৫৩এস মডেলের নতুন স্মার্টফোন।

১ টেরাবাইটের স্টোরেজ বাড়ানোর সুবিধা থাকা এই স্মার্টফোনটি ১০ আগস্ট পর্যন্ত প্রি-অর্ডার করা যাবে।

ভিভো বলছে, ফোনটিতে ইচ্ছেমতো অ্যাপ রাখা, একাধিক ওটিটি প্ল্যাটফর্মে হারিয়ে যাওয়ার পাশাপাশি প্রিয় গেমস খেলাটি টানা চালিয়ে যাওয়া যাবে। স্টোরেজ অথবা ব্যাটারি; কিছু নিয়েই আর চিন্তা নেই। টানা ওয়েব সিরিজ দেখে গেলেও কোনো সমস্যা হবে না।

জিএন্ডজি, পিকাবু, রবিশপ এবং অথবা.কমের মাধ্যমে প্রি-অর্ডার করা যাবে । প্রি-অর্ডারকারীরা ভিভো ওয়াই৫৩এস বাজারে আসার সঙ্গে সঙ্গেই হাতে পেয়ে যাবেন সবার আগেই। এরপর ১১ আগস্ট হতে ভিভোর সব অথোরাইজড আউটলেটগুলোতে হ্যান্ডসেটগুলো পাওয়া যাবে।  

ভিভো জানায়, ‘ডোরস্টেপ ডেলিভারি’ সেবার আওতায় অনলাইনেও অর্ডার করা যাবে ভিভো ওয়াই৫৩এস। বাসায় বসেই যে কেউ কিনে নিতে পারবেন স্মার্টফোনটি। হোম ডেলিভারির জন্য আলাদা কোনো খরচও করতে হবে না। 

ভিভো ওয়াই৫৩এস ফোনের র‌্যাম ও রম;  দু’টিই বাড়ানো যাবে। এর ৮ জিবি র‌্যামকে বাড়ানো যাবে ১১ জিবি পর্যন্ত; আর ১২৮ জিবি’র মেমোরিকে বাড়ানো যাবে ১ টেরাবাইট পর্যন্ত।

এছাড়া দীর্ঘ সময়ের ব্যাটারি ব্যাকআপ নিশ্চিত করতে এতে রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার এর ব্যাটারি। তাই দীর্ঘ সময় চার্জ ধরে রেখে ছবি, ভিডিও গেম, মুভি দেখাসহ বিভিন্ন অ্যাপ ব্যবহারকে নিশ্চিত করবে ফোনটি। আর স্মার্টফোনটির ৩৩ ওয়াট ফ্ল্যাশচার্জ ব্যাটারির দ্রুততর চার্জিংকে আরও শক্তিশালী করেছে।

স্মার্টফোনটির পেছনে একটি ত্রিমাত্রিক ক্যামেরা সেটআপ রয়েছে । এতে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেলের বোকেহ পোর্ট্রইেট ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের সুপার ম্যাক্রো ক্যামেরা। স্মার্টফোনটির মেইন ক্যামেরা লেন্সে অত্যাধুনিক ফেইজ ডিটেকশান প্রযুক্তির সমন্বয়ে যুক্ত হয়েছে আই অটো ফোকাস প্রযুক্তি।

আরও রয়েছে সুপার নাইট মোড ও ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (ইআইএস) প্রযুক্তি। ভিভোর অত্যাধুনিক লিকুইড ক্রিস্টাল কালার কোটিং প্রসেস প্রযুক্তির এই ওয়াই৫৩এস স্মার্টফোনটির থ্রি-ডি নকশা অসাধারণ তো বটেই, সেই সাথে দিচ্ছে স্মার্ট আউটলুকও।

ভিভো বাংলাদেশের প্রোডাক্ট ডিরেক্টর মি. ডেভিড লী বলেন, ‘ভিভো ওয়াই সিরিজের স্মার্টফোনগুলো সেইসব তরুণরা খোঁজেন, যারা সাশ্রয়ী মূল্যে দুর্দান্ত ক্যামেরাসহ একটি নির্ভরযোগ্য ব্যাটারির হ্যান্ডসেট চান। তরুণদের কথা মাথায় রেখেই  ‘ক্লিয়ার শট, সুইফট প্লে­’ স্লোগানকে সামনে রেখে নতুন নতুন ফোন স্মার্টফোনপ্রেমীদের হাতে তুলে দিতে কাজ করছে ভিভো।

বাংলাদেশে স্মার্টফোনটি পাওয়া যাবে ডিপ সি ব্লু এবং ফ্যান্টাসটিক রেইনবো রঙে। ফোনটির বাজারমূল্য ২২ হাজার ৯৯০ টাকা।

*

*

আরও পড়ুন