Techno Header Top and Before feature image

সিইও হওয়ার খায়েশ নেই মাস্কের!

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইলেক্ট্রিক গাড়ি তৈরির নামজাদা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ধনকুবের ইলন মাস্ক। অথচ তিনি নিজেই বললেন, কোনো কিছুরই সিইও হওয়ার খায়েশ নেই তার! তার এ কথাটিই সম্প্রতি খবরের শিরোনাম হয়েছে। মূলত তার সিইও হওয়া নিয়ে এক জিজ্ঞাসার প্রত্যুত্তরে টুইটারে তিনি এ কথা বলেন।

তাকে নিয়ে একটি বই প্রকাশ হচ্ছে শিগগিরই। সেই বই নিয়ে ইতোমধ্যে সামাজিক মাধ্যমে আলোচনা হচ্ছে। বইটিতে দাবি করা হয়, বছর চারেক আগে টেসলার দুঃসময়ে অ্যাপলের সিইও টিম কুকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন ইলন মাস্ক। মাস্ক মনে করেছিলেন, অ্যাপলকে রাজি করাতে পারলে তারা হয়তো টেসলা কিনে নেবে! তবে যদি তা-ই হয়, তাহলে চুক্তির অংশ হিসেবে শর্ত থাকবে, অ্যাপলের নতুন সিইও বানাতে হবে মাস্ককে।

কথাটা হাস্যকর শোনালেও বইয়ে এমনটিই লেখা হয়েছে বলে খবরে বলা হচ্ছে। এই খবরের জেরে অনেকেই সোশাল মিডিয়াগুলোতে ইলন মাস্ককে প্রশ্ন করছেন, কথাটা সত্য কিনা! এমনই এক প্রশ্নের উত্তরে বিরক্তি নিয়ে ইলন মাস্ক বলেন, কোনো প্রতিষ্ঠানেরই সিইও হওয়ার ইচ্ছে নেই তার!

এর আগেও তিনি নিজ প্রতিষ্ঠান টেসলার সিইওর দায়িত্ব প্রসঙ্গে বলেছিলেন, “আমি এটাকে (সিইও পদ) ঘৃণা করি। এর টাইতে আমার কাছে নকশা এবং প্রকৌশলের কাজটাই পছন্দের।” অপছন্দের পরও কেন তিনি এই পদে, সে ব্যাপারে বলেন, “সত্যি বলতে, আমি (এই পদে) না থাকলে টেসলা ধ্বংস হয়ে যাবে।”

আন্তর্জাতিক এক গণমাধ্যমের প্রতিবেদককে মাস্ক জানান, টিম কুকের সঙ্গে তার কখনোই কথা হয়নি। এমনকি ই-মেইলেও যোগাযোগ হয়নি। তবে তিনি এও বলেন, আগে একসময় টেসলা কেনার ব্যাপারে অ্যাপলের সঙ্গে আলোচনা করতে চেয়েছিলাম। তবে সেখানে অধিগ্রহণ সংক্রান্ত কোনো শর্ত ছিল না। কুকের সঙ্গে তখন সরাসরি যোগযোগ হয়নি, দেখাও হয়নি। তখন টেসলার বাজারমূল্যও ছিল খুবই কম (বর্তমানের ৬ শতাংশ)।

সূত্র : ইন্টারনেট/টিআর/আগস্ট ২/২০২১/১৪৫০

*

*

আরও পড়ুন