Techno Header Top and Before feature image

হোম অফিস নিয়ে সিদ্ধান্ত পাল্টালো লিঙ্কডইন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : করোনাকালে ‘হোম অফিস’ নিয়ে ইতোপূর্বে নেয়া সিদ্ধান্ত পাল্টালো লিঙ্কডইন। নতুন এক ঘোষণায় প্রতিষ্ঠানটি জানায়, কর্মীরা এখন থেকে অফিসে না এসেও কাজ চালিয়ে যেতে পারবে। আর এই নতুন নির্দেশনা স্থায়ীভাবে কার্যকর হবে।

এর আগে গত বছর দেয়া লিঙ্কডইনের নির্দেশনা অনুযায়ী কর্মীদের অফিসে খন্ডকালীন উপস্থিত থাকতে হতো। কর্মীদের জন্য নির্ধারিত অফিস সময়ের অর্ধেক সময় অফিস করতে হতো এতদিন যাবত।

মাইক্রোসফটের অধীনস্থ পেশাজীবিদের সামাজিক যোগাযোগের এই প্লাটফর্মটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রায়ান রোসলানস্কি জানান, গত কয়েক মাসে হোম অফিস নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে অনেক কর্মীই বাসায় বসে কাজ চালানোর অনুমতির ব্যাপারে অনুরোধ করেন।  

এছাড়া গত প্রান্তিকে লিঙ্কডইনের পারফরম্যান্স ছিল তাক লাগানোর মতো। এরই ফলশ্রুতিতে মাইক্রোসফটের সঙ্গে ১০ বিলিয়নের ব্যবসায় যুক্ত হয় প্রতিষ্ঠানটি। 
আংশিক হোম অফিসের সুযোগ দেয়ার পর কর্মীদের পারফরম্যান্স তুলনামূলক হয়েছে বলেই মনে করছে তারা। পুরোদমে হোম অফিসের ঘোষণার পেছনে করোনা সংক্রমণ রোধের পাশাপাশি এটিও অন্যতম কারণ।

ফেইসবুক, টুইটারের মতো বড় বড় প্রতিষ্ঠানগুলো ইতোপূর্বে ঘোষণা দিয়েছে, তাদের কর্মীরা চাইলে স্থায়ীভাবে বাসায় বসে অফিসের কাজ করতে পারবেন।

সূত্র : ইন্টারনেট/টিআর/জুলাই ৩১/২০২১/১৯৩১

*

*

আরও পড়ুন