Techno Header Top and Before feature image

কম বয়সীদের অ্যাকাউন্ট প্রাইভেট করে দিলো ইনস্টাগ্রাম

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কম বয়সীদের অ্যাকাউন্ট প্রাইভেট করে দিলো ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ। ফটো ও ভিডিও শেয়ারিংয়ের জনপ্রিয় এই সোশ্যাল প্লাটফর্মটি এক ঘোষণায় জানায়, এখন থেকে ১৬ বছরের কম বয়সীদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট স্বয়ংক্রিয়ভাবে “প্রাইভেট” বা ব্যক্তিগত করে দেয়া হয়েছে।

প্রাইভেট করা এসব অ্যাকাউন্টের কোনো পোস্ট তাদের সঙ্গে যুক্ত হওয়া ফলোয়ার ছাড়া অন্য কেউ দেখতে, লাইক ও কমেন্ট করতে পারবে না।

এছাড়া সব ব্যবহারকারীর কাছে একটি বিশেষ নোটিফিকেশন পাঠানো হচ্ছে বলেও জানিয়েছে ইনস্টাগ্রাম। সেই নোটিফিকেশনে অ্যাকাউন্ট “প্রাইভেট” করার সুবিধাদি নিয়ে বিস্তারিত তথ্য ব্যবহারকারীদের জানানো হচ্ছে। যাতে তারা অ্যাকাউন্ট প্রাইভেট করার ব্যাপারে উৎসাহ পায়।

এর পাশাপাশি অপ্রাপ্তবয়স্ক ব্যবহারকারীদের অ্যাকাউন্ট কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তির মাধ্যমে সনাক্ত ও মুছে ফেলার উদ্যোগও নিয়েছে ফেইসবুকের মালিকানাধীন এই প্রতিষ্ঠানটি। 

এর আগে, গত মার্চ থেকে ইনস্টাগ্রাম কমবয়সীদের অ্যাকাউন্টে বার্তা পাঠানোর সুযোগ সীমিত করে দিয়েছে। কম বয়সীদের অ্যাকাউন্টে যুক্ত না থাকলে তাদের অ্যাকাউন্টে কোনো প্রাপ্তবয়স্ক বার্তা পাঠাতে পারবে না।

সূত্র : ইন্টারনেট/টিআর/জুলাই ২৯/২০২১/২০৪৫

*

*

আরও পড়ুন