Techno Header Top and Before feature image

বিটিসিএলের নেটওয়ার্ক ব্যবহার করবে গ্রামীণফোন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি বা বিটিসিএলের ফাইবার অপটিক সংযোগ ও টাওয়ার শেয়ার করবে গ্রামীণফোন।

সারাদেশে ডিজিটাল সংযোগ আরও গতিশীল ও সুদৃঢ় করতে বিটিসিএল ও গ্রামীণফোন সম্প্রতি এই চুক্তি করেছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ।

অনুষ্ঠানে আরও ছিলেন ডাক ও টেলিযোগাযোগ সচিব মো: আফজাল হোসেন, বিটিআরসির চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার, বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো: রফিকুল মতিন এবং গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান ।

মোস্তাফা জব্বার বলেন, সারাদেশে বিদ্যমান বিটিসিএলের অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক ও টাওয়ার সেবা গ্রহণের মাধ্যমে গ্রামীণফোন তাদের গ্রাহকদের উন্নত সেবা প্রদানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন  ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির অগ্রযাত্রাকে আরও বেগবান করবে।

তিনি বলেন, জাতির পিতা  টিএন্ডটি বোর্ড প্রতিষ্ঠার মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের বীজ বপন করে গেছেন। বঙ্গবন্ধুর হাতে গড়া টিএন্ডটি (বর্তমান বিটিসিএল) বোর্ডের দেশব্যাপী সুবিস্তৃত ডিজিটাল অবকাঠামো সময়োপযোগী কর্মপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে ঘুরে দাঁড়িয়েছে।

মোস্তাফা জব্বার বলেন, ২০১৮ সালে বাংলাদেশ ফোরজি নেটওয়ার্ক চালু করে একই বছর প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদের দিক-নির্দেশনায় ফাইভজি প্রযুক্তির পরীক্ষা করা হয়েছে। ফাইভজি চালুর মাধ্যমে বাংলাদেশ ডিজিটাল সুপার হাইওয়ে নির্মাণের দ্বারপ্রান্তে ।

এই চুক্তির ফলে সরকারি ও বেসরকারি পর্যায়ের দুটি বৃহৎ টেলিকম প্রতিষ্ঠানের মধ্যে পারস্পরিক সহযোগিতা গ্রাহকদের উপকৃত করবে বলে অনুষ্ঠানে বলেন বক্তারা।

আরও পড়ুন

ফেইসবুকে বিটিসিএলের গণশুনানি, মিলেছে তাৎক্ষণিক সমাধান 

ফেইসবুক লাইভে গ্রাহকের মুখোমুখি বিটিসিএল এমডি

অ্যাপে মিলবে বিটিসিএলের টেলিফোন সংযোগ

*

*

আরও পড়ুন