ফোন ছাড়াই পাঠানো যাবে হোয়াটসঅ্যাপ মেসেজ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বের এক নম্বর ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ নতুন একটি ফিচারের পরীক্ষা চালিয়েছে। এর মাধ্যমে ফোন সেটের সঙ্গে কোনো রকম সংযোগ ছাড়াই কম্পিউটার বা ট্যাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে। এর জন্য অবশ্য শুরুতে “হোয়াটসঅ্যাপ ওয়েব” ফিচারটি ব্যবহার করে হ্যান্ডসেটে থাকা হোয়াটসঅ্যাপের সঙ্গে কম্পিউটারের সংযোগ করে নিতে হবে।

একবার সংযোগ হয়ে গেলে পরে আর ফোনের সঙ্গে কোনো সংযোগের দরকার হবে না। “হোয়াটসঅ্যাপ ওয়েব” ফিচারটি সম্পর্কে আগে থেকেই অনেকে জানেন। হ্যান্ডসেটে চালু করা হোয়াটসঅ্যাপ অ্যাপের সঙ্গে কম্পিউটারের ব্রাউজারে https://web.whatsapp.com সাইটের মাধ্যমে কিআর কোড সিংক বা সংযোগ স্থাপন করে হ্যান্ডসেটের মতোই কম্পিউটারে হুবুহু ব্যবহার করার সুযোগ আগে থেকেই ছিল। কিন্তু সেখানে সমস্যা হলো- যখন ব্যবহারকারীরা কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে যেতো, তখন হ্যান্ডসেটেও তার হোয়াটসঅ্যাপ সক্রিয় বা ইন্টারনেটে কানেকটেড থাকতে হতো।

হ্যান্ডসেটে ইন্টারনেট সংযোগ না থাকলে বা চার্জের কারণে বন্ধ থাকলে তখন কম্পিউটার থেকে হোয়াটসঅ্যাপ ওয়েবে প্রবেশ করতে সমস্যা হতো। নতুন ফিচারটিতে এই সমস্যা দূর করা হয়েছে।

Techshohor Youtube

নতুন এই ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা কম্পিউটার, ট্যাবলেটসহ মোট চারটি ডিভাইসে একসঙ্গে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন।

হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচারটি পরীক্ষামূলক পর্যায়ে অল্প কিছু গ্রাহক ব্যবহার করতে পারবেন। পরবর্তীতে পর্যায়ক্রমে সব ব্যবহারকারীদের জন্য ফিচারটি উন্মুক্ত করে দেয়া হবে।

সূত্র : ইন্টারনেট/টিআর/জুলাই ১৭/২০২১/০৮০১

আরও পরুন

ডেক্সটপে হোয়াটসঅ্যাপের ভিডিও কল ফিচার

৪ ডিভাইসে চলবে হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করবেন যেভাবে

*

*

আরও পড়ুন