Techno Header Top and Before feature image

ফেইসবুকে পোস্ট দিতে সতর্ক হওয়ার আহবান পলকের

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নিজেদের নিরাপদ ও সুরক্ষিত রাখতে চিন্তা করে ফেইসবুকে পোস্ট দিতে আহবান জানিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 
 
ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) উদ্যোগে শুক্রবার শিশুদের জন্ আয়োজিত অনলাইন প্রতিভা পুরস্কার প্রতিযোগিতা-২০২১ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। 
 
পলক বলেন, সোশ্যাল মিডিয়া বর্তমানে একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম । নিজেদেরকে নিরাপদ ও সুরক্ষিত রাখতে শিশু ও তরুণদের চিন্তা-ভাবনা করে ফেইসবুকে পোস্ট দিতে হবে।
 
তিনি বলেন, দেশে ইন্টারনেট ব্যবহার দিন দিন বাড়ছে। বর্তমানে ইন্টারনেট মৌলিক চাহিদায় রূপান্তর হয়েছে। শিশু -কিশোরদের  ইন্টারনেটে নিরাপদ রাখতে অভিভাবক এবং শিক্ষকদের আরও বেশি সচেতন হতে হবে।
 
নিজ সন্তান ইন্টারনেটে কি করছে তা দেখার দ্বায়িত্ব অভিভাবকদের উল্লেখ করে তিনি বলেন, ক্লাসে শিক্ষার্থীদের নিরাপদ ইন্টারনেট ব্যবহারে সচেতন করতে শিক্ষকগণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।
 
ইন্টারনেট ব্যবহারে এখন সব কিছু ডিজিটাল প্লাটফর্মে নিয়ে আসা সম্ভব হয়েছে বলে জানান তিনি। শিক্ষার্থীরা বাসায় থেকে অনলাইনে মুক্তপাঠের মাধ্যমে পড়াশোনা করতে পারছে। এছাড়া স্বাস্থ্যখাতেও খুব সহজেই ইন্টারনেটের সুবিধা নিয়ে করোনাকালীন সেবা প্রদান করছে।
 
‘ঈদুল আযহা উপলক্ষে অনলাইন গরুর হাটের ব্যবস্থা করা হয়েছে। যেখানে লাখ লাখ পশু বিক্রয় হচ্ছে। ইন্টারনেটকে সকলের নিকট পৌছে দেবার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদের পরামর্শে তথ্যপ্রযুক্তি বিভাগ বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে’ বলেন প্রতিমন্ত্রী।
 
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সেভ দ্য চিলড্রেনের চাইল্ড রাইটস গভানের্ন্স এবং চাইল্ড প্রটেকশন সেক্টর এর পরিচালক আব্দুল্লাহ আল মামুন, বাগেরহাট ইউএনও মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, হ্যাপি ড্রিমস ফাউন্ডেশনের সাধারন সম্পাদক সুষ্ময় দাস।
 
সমাপনী অনুষ্ঠানে ৬৪ জেলা হতে ১৪৫ শিশু এবং তরুণ জুম অনলাইনে যুক্ত হয়েছেন।
অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।
 

*

*

আরও পড়ুন