Techno Header Top and Before feature image

অ্যামাজনের সিইও'র পদ ছাড়লেন জেফ বেজোস

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অবশেষে নিজের হাতে গড়া অ্যামাজনের প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) পদ ছাড়লেন জেফ বেজোস। অনেক দিন ধরেই কথা হচ্ছিল তার পদত্যাগ নিয়ে। তিনি আগেই জানিয়ে দিয়েছেন যে, তিনি আর সিইও’র পদে থাকতে চান না।

বিনিয়োগকারীদের উদ্দেশ্যে লেখা গত এপ্রিলের এক চিঠিতে তিনি তার পদত্যাগের ব্যাপারে আগে থেকেই অবগত করেন। তবে পদ ছাড়লেও প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যানের দায়িত্ব ও সর্বোচ্চ শেয়ার ছাড়বেন না বলেও জানিয়েছেন।

১৯৯৪ সালের ৫ জুলাই তার হাত ধরেই ছোট পরিসরে যাত্রা শুরু করে অ্যামাজন। আমেরিকার ওয়াশিংটন কেন্দ্রিক ই-কমার্স সাইটটিতে শুরুর দিকে শুধু বই বিক্রি হতো। আর এখন এটিই বিশ্বের সবচেয়ে বড় ই-কর্মার্স সাইট। আমেরিকার বাইরেও অনেক দেশে তাদের সেবা বিস্তৃত। অ্যামাজনের বদৌলতেই বেজোজ এখন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী।

সিইও’র পদ ছাড়লেও ৫৭ বছর বয়সী বেজোসের সময় যে এমনিতেই কাটবে না, তা আন্দাজ করা যাচ্ছে সাম্প্রতিক আরেক খবরে। ২০ জুলাই থেকে তিনি বাণিজ্যিক মহাকাশ ভ্রমণে রওনা দেবেন। তার সফরসঙ্গী হবেন তার ভাই ও ৮২ বছর বয়সী বৃদ্ধ, যাকে ২০ বছর আগে এক মহাকাশ যাত্রার সুযোগ থেকে বঞ্চিত করা হয়েছিল।

এই মাহাকাশ যাত্রাটি মূলত তার প্রতিষ্ঠিত মহাকাশ পর্যটন প্রতিষ্ঠান ব্লু অরিজিনের মাধ্যমে পরিচালিত হবে।

সূত্র : ইন্টারনেট/টিআর/জুলাই ৭/২০২১/১২৪৫

আরও পড়ুন

জেফ বেজসের চেয়ে জাকারবার্গের নিরাপত্তায় খরচ বেশি

জেফ বেজসের ২৫ বছরের সংসার ভাঙছে

কী ছিলো জেফ বেজসের চাকরির বিজ্ঞাপনে?

*

*

আরও পড়ুন