Techno Header Top and Before feature image

গুগল স্ট্রিট ভিউর ফুটেজে মৃত ব্যক্তির ছবি!

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ম্যাপ নির্ভর প্যারানোমিক সেবা গুগল স্ট্রিট ভিউর ফুটেজে সম্প্রতি মৃত ব্যক্তিদের ছবি দেখা গেছে। এ নিয়ে মাইক্রোব্লগিং সাইট টুইটারে বেশ হৈচৈ শুরু হয়ে গেছে। এর পরপরই অনেকে স্ট্রিট ভিউতে সংরক্ষিত তাদের পরিবারের মৃত সদস্য ও মৃত বন্ধুদের ছবি টুইটারে শেয়ার করছেন।

সম্প্রতি এক ব্যক্তি তার মৃত বাবার ছবি শেয়ার করেন টুইটারে। ছবিটি তিনি গুগল স্ট্রিট ভিউতে পেয়েছেন। তার বাবার মৃত্যুর আগেই ছবিটি ধারণ করা হয়েছিল। তিনি জানান, ম্যাপ প্লাটফর্মে ছবি সার্চ করতে গিয়ে তিনি তার বাবার পুরনো এই ছবিটি পান।

এরপর ফেসহোল নামে জনপ্রিয় টুইটার অ্যাকাউন্টে এই ছবি আবারো শেয়ার করার পর অনেকেরই চোখে পড়ে। এর দেখাদেখি আরো কয়েক জন এ ধরনের ছবি পোস্ট করেন। ছবিগুলো তাদের পরিবারের মৃত সদস্যদের, যা স্ট্রিট ভিউতে সংরক্ষিত ছিল।

এসব ব্যক্তিদের দৈনন্দিন চলাচলের সময় কাকতালীয়ভাবে ছবিগুলো ধারণ করেছিল গুগল স্ট্রিট ভিউর টিম। নিল হেন্ডারসন নামে এক ব্যক্তি তার মৃত বাবার শতাধিক ছবি স্টিট ভিউতে পেয়েছেন। তিনি জানান, এখানে সেখানে তার চলাচলের এতো সব ছবি দেখে মনে হচ্ছে তিনি আমার চারপাশেই আছেন। কয়েক বছর আগে তার বাবার মৃত্যু হয়।

কারিম পালন্ত নামের এক ব্যক্তি একইভাবে তার মৃত দাদার ফুটেজ পেয়েছেন, যেটা ২০১৫ সালে ধারণ করা হয়েছিল।
উল্লেখ্য, ‘গুগল স্ট্রিট ভিউ’ হচ্ছে ‘গুগল ম্যাপস’ ও ‘গুগল আর্থ’ সেবায় ব্যবহৃত একটি প্রযুক্তি, যার মাধ্যমে বিশ্বের বহু রাস্তা বা স্থানের প্যারানোমিক ভিউ দেওয়া যায়।

সূত্র : ইন্টারনেট/টিআর/জুন ১৮/২০২১/২১৩২

*

*

আরও পড়ুন