Techno Header Top and Before feature image

দেশে ভিভো ভি২১ প্রি-বুকিং শুরু

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে ভিভো ভি২১ মডেলের স্মার্টফোন প্রি-বুকিং শুরু হয়েছে।

মঙ্গলবার হতে শুরু হওয়া এই প্রি-বুকিং চলবে ৫ জুন পর্যন্ত।

ভিভো ভি২১ এর অন্যতম আকর্ষণ এর বৈচিত্র্যময় ক্যামেরা প্রযুক্তি, এক্সটেন্ডেড র‌্যাম এবং অত্যাধুনিক প্রসেসর।

ভিভো ভি২১ স্মার্টফোনের সেলফি ক্যামেরায় যোগ করা হয়েছে ৪৪ মেগাপিক্সেলের (এমপি) ফ্রন্ট অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) ক্যামেরা প্রযুক্তি। এর আগে রিয়ার ক্যামেরায় ওআইএস প্রযুক্তি ব্যবহার করা হলেও ফ্রন্ট ক্যামেরায় ভিভোই প্রথম এই প্রযুক্তির ব্যবহার করলো। ওআইএস প্রযুক্তির কারণে ক্যামেরা লেন্স ১ দশমিক ৩ ডিগ্রি পর্যন্ত ঘুরতে পারে। ফলে সেলফি তুলতে গিয়ে হাত কেঁপে গেলেও লেন্স ঘুরে গিয়ে স্থির ও পরিষ্কার ছবি ধারণ করতে পারবে।

এছাড়া ৪৪ এমপি’ই দেশের বাজারে অন্যতম বড় রেজ্যুলেশন ফ্রন্ট ক্যামেরা। ভি২১ এ ব্যবহার করা হয়েছে ডুয়াল সেলফি স্পটলাইট, এআই নাইট পোর্ট্রইেট, আলট্রা সেন্সিং সেন্সর, হেড শিমিং ফর গ্রুপ ফটো প্রযুক্তি, ডাবল এক্সপোজার, ডুয়াল ভিউ ভিডিও এবং পিকচার ইন পিকচারের মতো চমৎকার সব ক্যামেরা প্রযুক্তি। ।

স্মার্টফোনটির পেছনে ৬৪ এমপি’র ওআইএস নাইট ক্যামেরার সাথে রয়েছে ৮ এমপি এবং ২ এমপি’র আরও  দু’টি ক্যামেরা।

ভিভো বলছে, বর্তমানে ভিভো’ই একমাত্র বহুজাতিক স্মার্টফোন প্রতিষ্ঠান যারা ফ্রন্ট এবং রিয়ার উভয় ক্যামেরাতেই ওআইএস প্রযুক্তি ব্যবহার করছে।  ভিভো ভি২১ বর্তমান বিশ্বে বাণিজ্যিকভাবে বিক্রয়কৃত ফ্রন্ট ও রিয়ার ক্যামেরায় একমাত্র ওআইএস সম্বলিত স্মার্টফোন।

স্মার্টফোনটির র‌্যাম ৮ জিবি এবং রম ১২৮ জিবি । তবে এক্সটেন্ডেড র‌্যামে চাইলেই রম থেকে নিয়ে ৩ জিবি পর্যন্ত র‌্যাম বাড়ানো যাবে। অর্থাৎ প্রয়োজনে ১১ জিবি পর্যন্ত র‌্যামও দেবে ভিভো ভি২১।

এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ ইউ প্রসেসর । ৪০০০ মিলিএম্পিয়ার ব্যাটারির সঙ্গে রয়েছে ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি।

বাংলাদেশে ভিভো ভি২১ পাওয়া যাবে ডাস্ক ব্লু এবং সানসেট ড্যাজেল রঙে। দাম পড়বে ৩২ হাজার ৯৯০ টাকা।

স্মার্টফোনটির উদ্বোধনী অনুষ্ঠানে ভিভো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডিউক বলেন, গ্রাহকরা স্মার্টফোনের কোন ফিচারগুলোর প্রতি সবচেয়ে বেশি  গুরুত্ব দেয় তা নিয়ে প্রতিনিয়ত গবেষণা করা হয়। এর উপরে  ভিত্তি করেই ভি২১ এর লাইন আপ তৈরি করা হয়েছে। স্মার্টফোন হাতে নিয়ে অনেকেই সৃজনশীল ছবি তুলতে চান। কিন্তু সঠিক বা উন্নত প্রযুক্তির অভাবে হয়তো কখনো কখনো তা করা হয়ে উঠেনা। এসব অপূর্ণ ইচ্ছার বাস্তবায়নই করবে ভিভো ভি২১।

*

*

আরও পড়ুন