ববির জন্মদিনে ফেইসবুক জুড়ে শুভেচ্ছা-শুভকামনা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববির ৪১তম জন্মবার্ষিকীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ভাসছে শুভেচ্ছা ও শুভকামনায়।

বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানার ছেলে ববি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর খালা। ১৯৮০ সালের ২১ মে লন্ডনে তিনি জন্মগ্রহণ করেন ।

১৯৭৫ সালের ১৫ অগাস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার সময় বিদেশে থাকায় বেঁচে যান তার দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানা। পরে লন্ডন ও দিল্লিতে নির্বাসনে ছিলেন তাঁরা। লন্ডনে নির্বাসনে থাকার সময় শেখ রেহানার প্রথম সন্তান ববির জন্ম হয়।

Techshohor Youtube

তিন ভাই-বোনের মধ্যে সবার বড় ববি। ছোট বোন টিউলিপ সিদ্দিক ব্রিটিশ পার্লামেন্টের সদস্য।

লন্ডন স্কুল অব ইকোনমিক্স অ্যান্ড পলিটিক্যাল সায়েন্স থেকে গভর্নেন্স অ্যান্ড হিস্ট্রি বিষয়ে স্নাতক ববি একই প্রতিষ্ঠান থেকে কমপ্যারেটিভ পলিটিক্স বিষয়ে স্নাতকোত্তর করেন।

তিনি সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি।

বিদুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু ফেইসবুকে ছবি পোস্ট করে লিখেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুর দৌহিত্র ও গবেষণা সংস্থা সিআরআই ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক -এর জন্মদিনে তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

তথ্যপ্রযুক্তি মন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ডিজিটাল মিডিয়া ও ওয়েবপোর্টাল পরিচালনার মাধ্যমে আওয়ামী লীগের রাজনীতিতে আধুনিকতা এবং প্রযুক্তির ছোঁয়া দিয়েছেন তিনি। তথ্য গবেষণা ও বিশ্লেষণের মাধ্যমে ভবিষ্যৎ তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শ ও কর্মময় জীবনকে আকর্ষণীয় করে উপস্থাপন করতে মুজিব গ্রাফিক নভেল তৈরি করেছেন।

‘এছাড়াও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবনের উপরে তথ্যচিত্র নির্মাণ, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে তরুণদের কাছে আকর্ষণীয় করে তুলতে ‘জয় বাংলা’ কনসার্টের মত সৃজনশীল আয়োজনের উদ্যোগ গ্রহণ করেছেন তিনি। বাংলাদেশ আওয়ামী লীগের জন্য “জয় বাংলা বলে আগে বাড়ো” সঙ্গীতটি তাঁরই ব্রেইন চাইন্ড ‘ উল্লেখ করেন পলক।

‘হাসিনা: আ ডটারস টেল’-এর প্রযোজকও রাদওয়ান মুজিব সিদ্দিক।

জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে পলক ফেইসবুকে লিখেছেন , বৈশ্বিক এই করোনা মহামারির ভয়াবহতা ও দীর্ঘমেয়াদি প্রভাব উপলব্ধি করে গত ২০২০ সালের ১৮ মার্চ ববি ভাই আমাকে বিজনেস কন্টিনিউটি প্ল্যান প্রণয়ন করে জরুরি ও অতি গুরুত্বপূর্ণ খাতগুলোর কার্যক্রম প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সচল রাখার পরামর্শ দেন।

‘এরই ধারাবাহিকতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ নিরবচ্ছিন্ন ইন্টারনেট সেবা, ডিজিটাল স্বাস্থ্যসেবা, অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান রাখা, নিরবচ্ছিন্ন জরুরি পণ্য সরবরাহ ও ঘরে বসে বিনোদন এই পাঁচটি বিষয়ে বিজনেস কন্টিনিউটি প্ল্যান প্রণয়ন করে, যা বাস্তবায়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের আর্কিটেক্ট মাননীয় আইসিটি উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয় ভাইয়ের পরামর্শে অনুমোদন দেন। এমন একটি দূরদর্শী ও সুচিন্তিত পরামর্শ দানের জন্য ববি ভাইকে জানাই আমার অন্তরের অন্তঃস্থল থেকে অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ। আজকের এই বিশেষ দিনে আপনাকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন ’ লিখেন তিনি।

পোস্টে একাধিক ছবিও দিয়েছেন পলক।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ ফেইসবুকে লিখেছেন, ‘ক্ষমতার সবচেয়ে কাছে থেকেও যার নেই কোনো অহংকার, মন্ত্রী থেকে শুরু করে গৃহকর্মী: সবার সাথে যার ব্যবহার একইভাবে অমায়িক, অর্থ-সম্পদের প্রতি যার নেই কোনো লোভ, আত্মপ্রচারণার ব্যাপারে যার চরম অনীহা, পদ-পদবির প্রতি যার নেই কোনো আকর্ষণ, নীরবে নিভৃতে কাজ করে যাওয়াতেই যার আনন্দ, এরকম একজন মানুষের সাথে রাজনৈতিক অঙ্গনে পরিচয় হবে, তা কেউ আমাকে দশ বছর আগে বললে হয়তো বিশ্বাসই করতাম না। কিন্তু এখন করি। এই বিশ্বাস আমাদের মধ্যে যিনি সৃষ্টি করেছেন আজ তার জন্মদিন।শুভ জন্মদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক (ববি ভাই)’

শুভেচ্ছা ও শুভকামনা জানিয়ে পোস্ট করা হয়েছৈ বাংলাদেশ আওয়ামী লীগের ফেইসবুক পেইজে। এছাড়া জন্মদিনে শুভেচ্ছা, ভালোবাসা ও দোয়া জানিয়ে অজস্র পোস্ট এসেছে ফেইসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া ও অনলাইন প্লাটফর্মগুলোতে।

*

*