vivo Y16 Project

'সেক্স ক্রিমিনাল' এপস্টেইনের সঙ্গে কী সম্পর্ক ছিল বিল গেটসের?

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কুখ্যাত ‘সেক্স ক্রিমিনাল’ জেফরি এপস্টেইনের সঙ্গে গোপনে বৈঠক করেছিলেন বিশ্বের অন্যতম সেরা ধনী বিল গেটস (৬৫)। আর তখন থেকেই বিল গেটসের সঙ্গে বিবাহ বিচ্ছেদের প্রক্রিয়া নিয়ে তোড়জোড় শুরু করেন মিলিন্ডা গেটস (৫৬)। ব্রিটিশ ও মার্কিন প্রভাবশালী গণমাধ্যমের প্রতিবেদনে এ ধরনের তথ্য প্রকাশের পর শুরু হয় নতুন বিতর্ক।

প্রতিবেদনে বলা হয়– এপস্টেইনের সঙ্গে বিল গেটসের সম্পর্কের সূত্র মূলত কী, গোপনে আলাপের পেছনে কী কী কারণ থাকতে পারে; তা নিয়ে চিন্তিত ছিলেন মিলিন্ডা। দু বছর আগে কারাবন্দী অবস্থায় এপস্টেইনের মৃত্যুর পর বিল গেটসের সঙ্গে বিচ্ছেদের উপায় খুঁজতে থাকেন মিলিন্ডা। এ নিয়ে আইনজীবীদের সঙ্গে আলাপ করে পরামর্শও নেন তিনি। সম্ভাব্য বিচ্ছেদে আইনী সহায়তার জন্য ২০১৯ সালে তিনি কয়েক জন নামকরা আইনজীবীকে নিযুক্ত করেন।

এরই ধারাবাহিকতায় সপ্তাহ খানেক আগে তারা বিবাহ বিচ্ছেদের ঘোষণা দেন। তখন থেকেই গণমাধ্যমে এর পেছনে রহস্যময় ঘটনাকে ইঙ্গিত করা হয়। বিচ্ছেদের পর সামাজিক মাধ্যমে মিলিন্ডা নিজের নামের সঙ্গে বংশীয় নাম “ফ্রেঞ্চ” যুক্ত করেন।

Techshohor Youtube

বিভিন্ন সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, এপস্টেইনের সঙ্গে বিল গেটসের ব্যবসায়িক বোঝাপড়ার কারণে অস্বস্তি ছিল মিলিন্ডার। তিনি ধারণা করেছেন, ২০১৩ সাল থেকেই এপস্টেইনের সঙ্গে সম্পর্ক ছিল বিল গেটসের। এপস্টেইন সেক্স ট্রাফিকের অপরাধে বিচারাধীন ছিলেন।

এদিকে, এপস্টেইনের ইস্যুতে গণমাধ্যমের খবরের প্রক্ষিতে মুখ খুলেছেন বিল গেটস। মুখপাত্রের মাধ্যমে তিনি বলেন, “এপস্টেইনের সঙ্গে আমি দেখা করেছি। তবে তার সঙ্গে আমার কোনো ব্যবসায়িক বোঝাপড়া ছিল না, এমনকি বন্ধুত্বও ছিল না।”

সূত্র : ইন্টারনেট/টিআর/মে‌ ১১/২০২১/১২১০

*

*

আরও পড়ুন

vivo Y16 Project