টুইটারে টিপ জার, পাঠানো যাবে অর্থ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ‘টিপ জার’ নামে নতুন ফিচার যুক্ত করেছে টুইটার। এর ফলে কারো টুইটে অনুপ্রাণিত হয়ে কিংবা কাউকে সমর্থন যোগাতে সহজেই আর্থিক সহযোগিতা করতে পারবেন তার সমর্থক ও শুভাকাঙ্ক্ষীরা।

টুইটার প্রোফাইলের পাশে ‘পেমেন্ট’ সংক্রান্ত ছোট আইকন প্রদর্শিত হবে, সেখানে ক্লিক করে বিভিন্ন পেমেন্ট গেটওয়ের (পেপাল, ভেনমো, ক্যাশ অ্যাপ ইত্যাদি) মাধ্যমে আর্থিক সহায়তা পাঠানো যাবে।

তবে যে কেউ এই অর্থপ্রাপ্তির ফিচারটি চালু করতে পারবেন না। শুরুতে কন্টেন্ট ক্রিয়েটর, সাংবাদিক, দক্ষ পেশাজীবী, অলাভজনক কর্মকাণ্ডে সংশ্লিষ্টরাই এই ফিচার নিজেদের প্রোফাইলে যুক্ত করার সুযোগ পাবেন।

এই ফিচারটি সবার প্রশংসা কুড়ালেও পেমেন্ট সংশ্লিষ্ট গোপনীয়তা নিয়ে অনেকে প্রশ্ন তুলেছেন। পেপাল গেটওয়ের মাধ্যমে কেউ কোনো টুইটার অ্যাকাউন্টধারীকে অর্থ পাঠালে তার কাছে পাঠানো স্লিপে অর্থ প্রেরকের ডাক ঠিকানাও উল্লেখ থাকে। যা ব্যক্তিগত গোপনীয়তার লঙ্ঘন।

এছাড়া অর্থ প্রেরক তার ইমেইল ঠিকানা উল্লেখ না করে অর্থ পাঠাতে পারবেন না। আর ইমেইল ঠিকানা উল্লেখ করে অর্থ পাঠাতে গেলে সেটি প্রেরক দেখতে পাবেন। এটাও একটা সীমাবদ্ধতা। অনেকে চান– নিজের পরিচয় গোপন রেখে কাঙ্ক্ষিত ব্যক্তিকে আর্থিক সহযোগিতা করতে।

এদিকে, পেপাল প্রাইভেসি সংক্রান্ত সমস্যার সমাধানে করণীয় সম্পর্কে নির্দেশনা জারি করেছে।

সূত্র : ইন্টারনেট/টিআর/মে ৯/২০২১/১৯৪২

*

*

আরও পড়ুন