হুয়াওয়ের ক্যারিয়ার কংগ্রেস শুরু

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে-বিদেশের তথ্যপ্রযুক্তি খাত সংশ্লিষ্টদের নিয়ে হুয়াওয়ে বিশেষ সম্মেলন ‘হুয়াওয়ে ক্যারিয়ার কংগ্রেস-২০২১’ শুরু হয়েছে।

বৃহস্পতিবার এ কংগ্রেসের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। এতে বিশেষ অতিথি ছিলেন বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার।

ছিলেন হুয়াওয়ের গ্লোবাল পাবলিক অ্যাফেয়ার্সের ভাইস প্রেসিডেন্ট এডওয়ার্ড ঝাও, হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের প্রধান নির্বাহী ঝ্যাং ঝেংজুন, প্রধান প্রযুক্তি কর্মকর্তা শু ডংজিয়ান, প্রতিষ্ঠানটির সিওও তাও গুয়াংইয়াও ।

Techshohor Youtube

সম্মেলনে টেলিযোগাযোগ ক্ষেত্রের সম্ভাবনা, নতুন আবিস্কার ও এগুলোর কার্যকারিতা নিয়ে মত বিনিময় ও আলোচনা হবে। আয়োজন চলবে মে মাসের প্রায় শেষ পর্যন্ত।

অনুষ্ঠানে ‘ন্যাশনাল ব্রডব্যান্ড রেফারেন্স শেয়ারিং’ নিয়ে বক্তব্য উপস্থাপন করেন উইন্ডসোর প্লেস কনসাল্টিং -এর ব্যবস্থাপনা পরিচালক স্কট ডব্লিউ মাইনহেন এবং ‘ডিজিটাল ট্রান্সফরমেশন: এক্সপেকটেশন অ্যান্ড কনসিডারেশন্স ফর আইএমটি ২০২০ রোল আউট’ শীর্ষক আলোচনা করেন আইটিইউর এশিয়া প্যাসিফিক অফিসের মুখপাত্র অমিত রিয়াজ।

পাশাপাশি ডিজিটাল বাংলাদেশের সুযোগ ও সম্ভাবনা নিয়ে আলোচনা করেন হুয়াওয়ে এশিয়া প্যাসিফিক রিজিওনের ইন্ডাস্ট্রি ইকোসিস্টেম এনগেজমেন্ট ডিরেক্টর কোনেশ কোচহাল। 

এই সম্মেলনে বাংলাদেশ, ভুটান ও নেপালের টেলিকম অপারেটর, অংশীদার, নিয়ন্ত্রক সংস্থার প্রতিনিধি, চিন্তাবিদ ও শিক্ষাবিদগণ কোভিড-১৯ এর সকল সতর্কতা বজায় রেখে এ অনুষ্ঠানে সরাসরি ও ভার্চুয়াল মাধ্যমে অংশগ্রহণ করবেন বলে অনুষ্ঠানে জানানো হয়।

‘লাইটিং আপ দ্য ফিউচার’ স্লোগানে এই সম্মেলনে ইনটেলিজেন্ট নেটওয়ার্ক, ডিজিটাল ওঅ্যান্ডএম, ডিজিটাল সেবার ভিত্তি, ফাইভজিটুবি, আরও উন্নত বিশ্ব গড়ে তুলতে প্রযুক্তি শিল্প এবং প্রযুক্তির সমন্বয়ে ভবিষ্যৎ নির্মাণসহ ভবিষ্যত প্রযুক্তি নিয়ে আলোচনা হবে।

*

*

আরও পড়ুন