Techno Header Top and Before feature image

একসঙ্গে ১২২ কল সেন্টার বন্ধের নোটিশ

callcenter-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ১২২ টি কল সেন্টারের রেজিস্ট্রেশন ও লাইসেন্স বাতিল করে তা বন্ধ করতে নির্দেশনা দিয়েছে বিটিআরসি।

কল সেন্টারের রেজিস্ট্রেশন সার্টিফিকেট এবং লাইসেন্সের শর্ত অনুযায়ী ৫ বছর মেয়াদ শেষ হওয়ার এক মাস আগেই তা নবায়ন করতে হয়। কিন্ত এসব প্রতিষ্ঠান কোনো আবেদন করেনি।

বিটিআরসি ১০৫ টি কল সেন্টারের রেজিস্ট্রশন সার্টিফিকেট এবং ১৭ টি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করে তা বন্ধ করতে চলতি সপ্তাহের শুরুতে নোটিশ দেয়। সেইসঙ্গে প্রতিষ্ঠানগুলোর কাছে বিটিআরসির যাবতীয় পাওনা এক মাসের মধ্যে পরিশোধ করতে বলা হয়েছে, অন্যথায় বিটিআরসি মামলা করাসহ আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা বলেছে।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) এর সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন টেকশহরডটকমকে জানান, বাক্কোর সদস্য সংখ্যা ১৭০ । এরমধ্যে ৮০ শতাংশ কল সেন্টার রয়েছে। বন্ধের নোটিশ পাওয়া কোম্পানির মধ্যে বাক্কোর সদস্য রয়েছে ১০ টি প্রতিষ্ঠান। তারা কেউ ভুলে কেউ কিছু সমস্যার কারণে সময়মতো সার্টিফিকেট ও লাইসেন্স নবায়ন করতে পারেনি। তারা যেন আবেদন করতে পারে সে ব্যবস্থা তারা করেছেন।

‘ বিটিআরসির সার্টিফিকেট ও লাইসেন্স বাতিলের নোটিশ পাওয়া ১১২টি প্রতিষ্ঠানই বাক্কোর সদস্য নয়। লাইসেন্স বাতিল হওয়া এত বিপুল সংখ্যক প্রতিষ্ঠানের অর্ধেকই কোনো কাজই শুরু করেনি। তবে এখন হতে কল সেন্টারের রেজিস্ট্রেশন ও লাইসেন্স নিতে গেলে বাক্কোর সুপারিশ লাগবে’ বলছিলেন তিনি।

*

*