Techno Header Top and Before feature image

মাইক্রোসফটের সারফেস-৪ ল্যাপটপ বাজারে

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সারফেস-৪ মডেলের ল্যাপটপ এনেছে টেক জায়েন্ট মাইক্রোসফট। একাদশ প্রজন্মের ইন্টেল প্রসেসর সম্বলিত এই ল্যাপটপটি যুক্তরাষ্ট্রের বাজারে এসেছে ১৫ এপ্রিল। সারফেস-৪ ল্যাপটপটি হচ্ছে এর আগেরকার মডেলের উন্নীত রূপ।

এই ল্যাপটপের চার ধরনের ভ্যারিয়েন্ট বাজারে পাওয়া যাবে। এর মধ্যে দুটি ইন্টেল প্রসেসরের, অন্য দুটি এএমডি ৪০০০ প্রসেসরের। ভ্যারিয়েন্টগুলো হলো ইন্টেল কোর আই ৫ ১১৩৫জি৭ ও কোর আই ৭ ১১৮৫জি৭ এবং রাইজেন ৫ ৪৬৮০ইউ ও রাইজেন ৭ ৪৯৮০ইউ।

এসব ভ্যারিয়েন্টে ৮ জিবি, ১৬ জিবি কিংবা ৩২ জিবি এলপিডিডিআর ৪এক্স র‌্যাম ও ২৫৬ জিবি, ৫১২ জিবি কিংবা ১ টেরাবাইট এসএসডি স্টোরেজের মধ্যে যেকোনোটি বাছাই করার সুযোগ থাকবে। ভ্যারিয়েন্টভেদে পর্দার মাপও থাকবে দুই ধরনের- ১৩.৫ ইঞ্চি (২২৫৬ ও ১৫০৪ পিক্সেল) ও ১৫ ইঞ্চি (২৪৯৬ ও ১৬৬৪ পিক্সেল)। উভয় পর্দায় ৩:২ অ্যসপেক্ট রেশিও ও ১০ পয়েন্ট মাল্টি-টাচ সুবিধা থাকবে, সঙ্গে সারফেস পেনও থাকবে। এছাড়া বাকি সব ফিচার সব ভ্যারিয়েন্টে অভিন্ন।

ল্যাপটপিতে ১টি করে ইউএসবি-সি, ইউএসবি-এ, সারফেস কানেক্ট পোর্ট ও হেডফোন জেক, ৭২০ পিক্সেল ওয়েবক্যাম, ডুয়াল ফার ফিল্ড মাইকস, ডলবি এটমস স্টেরিও স্পিকার, ওয়াইফাই ৮০২.১১এএক্স ও ব্লুটুথ ৫.০।  

পাওয়া যাবে আইস ব্লু, স্যান্ডস্টোন, প্লাটিনাম ও ম্যাট ব্ল্যাক রঙে। ১৫ ইঞ্চি পর্দার ভ্যারিয়েন্টে মেটাল বডি ব্যবহার করা হয়েছে।

এএমডি ভ্যারিয়েন্টের সারফেস-৪ মডেলের ল্যাপটপের দাম শুরু হবে ১০০০ ডলার থেকে আর ইন্টেল ভ্যারিয়েন্টের ল্যাপটপের দাম শুরু হবে ১৩০০ ডলার থেকে।

সূত্র : ইন্টারনেট/টিআর/এপ্রিল ১৫/২০২১/২০৫৪

*

*

আরও পড়ুন