ট্রাভেল পাস অ্যাপের সফল পরীক্ষা চালিয়েছে আইএটিএ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আন্তর্জাতিক ভ্রমণে ট্রাভেল পাস অ্যাপের সফল পরীক্ষা চালিয়েছে দ্য ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (আইএটিএ)। লন্ডনের হিথ্রো বিমান বন্দরে ল্যান্ড করা সিঙ্গাপুর এয়ালাইন্সের যাত্রীদের স্বাস্থ্যগত সাধারণ অবস্থা ঠিকঠাক যাচাইয়ের মাধ্যমে এই অ্যাপের কার্যকারিতা পরীক্ষা করা হয়।

আইএটিএ’র মহাপরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অ্যালেক্সেন্ড্রে ডি জুনিয়াক জানান, আইএটিএ ট্রাভেল পাসের সফল বাস্তবায়নের ফলে এই প্রযুক্তির মাধ্যমে ভ্রমণকারী ও সরকারি কর্তৃপক্ষ উভয় পক্ষই সহজ, নিরাপদ ও কার্যকর উপায়ে স্বাস্থগত প্রমানাদি সম্পর্কে নিশ্চিত হতে পারবে।

সিঙ্গাপুর এয়ালাইন্সের মার্কেটিং প্ল্যানিং বিভাগের অ্যাক্টিং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জন তান বলেন, “(এই অ্যাপের মাধ্যমে) স্বাস্থ্য বিষয়ক এই ডিজিটাল প্রমাণপত্র চালু হওয়ার ফলে ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল ও দেশে দেশে সীমান্ত খুলে দেয়ার দ্বার তরান্বিত হবে। আইএটিএ’র ট্রাভেল পাস চালুর ফলে স্বাস্থ্যগত অবস্থা প্রমাণে ডিজিটাল পদ্ধতি ব্যবহারের সিঙ্গাপুর এয়ালাইন্সের যে লক্ষ্য ছিল, সেটি পূরণ হলো।”

Techshohor Youtube

এই অ্যাপে পাসপোর্টের ডিজিটাল সংস্করণ নিরাপদে সংরক্ষণ করে রাখা যাবে। এছাড়া ফ্লাইট সংক্রান্ত বিস্তারিত তথ্য, দেশভেদে ভ্রমণ তথ্য ও দরকারি কাগজপত্রের শর্ত জানা যাবে। সবচেয়ে বড় কথা, করোনার টেস্ট রেজাল্ট ভেরিফাই ও সব কাগজপত্র আছে কিনা যাচাই করা যাবে‌।

সূত্র : ইন্টারনেট/টিআর/মার্চ ১৯/২০২১/২০১৯

*

*

আরও পড়ুন