Techno Header Top and Before feature image

ট্রাভেল পাস অ্যাপ চালু করবে ব্রিটিশ এয়ারওয়েজ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অ্যাপ ভিত্তিক
ট্রাভেল পাস সিস্টেম চালুর পরিকল্পনা করছে ব্রিটিশ এয়ারওয়েজ। করোনার কারণে যাত্রীদের ভ্রমণ নিরাপদ ও সহজ করতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে বিশ্বের অন্যতম প্রধান এই বেসামরিক বিমান সংস্থা।

এই অ্যাপের মাধ্যমে একজন যাত্রী ভ্রমণের উপযুক্ত কিনা, তা নিজেই প্রমাণ করতে পারবেন। করোনা টিকা নিয়েছে কিনা, করোনা নেগেটিভ কিনা ইত্যাদি তথ্য এখানে যুক্ত করতে পারবে‌। যাত্রীর করোনা স্ট্যাটাস ইতিবাচক হলে তিনি ব্রিটিশ এয়ারওয়েজের স্মার্টফোন অ্যাপে গিয়ে টিকিট সেবা পাবেন।

গত মাসে ব্রিটিশ এয়ারওয়েজের মালিকানা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস গ্রুপ (আইএজি) আকাশে নিরাপত্তার জন্য ডিজিটাল হেলথ পাস চালুর কথা বলেছিল। আইএজির লুইস গ্যালিও জানান, করোনা পরীক্ষা সংক্রান্ত যাচাই কার্যক্রমে আইএজি ইন্টারন্যাশনাল কমন স্ট্যান্ডার্ডের প্রচলন করতে চাচ্ছে।

ইতোপূর্বে যুক্তরাষ্ট্র সরকার ঘোষণা দিয়েছিল, ১৭ মে থেকে সর্বসাধারণের জন্য আন্তর্জাতিক ভ্রমণ পুরোদমে আবার চালু করে দেয়া হবে। যদিও সুনির্দিষ্টভাবে রুটের কথা উল্লেখ নেই। কিন্তু এ ঘোষণার পর এয়ার টিকিট বুকিংয়ের বন্যা বয়ে গেছে।

ব্রিটিশ এয়ারওয়েজের প্রধান গণমাধ্যমকে বলেন, আন্তর্জাতিক ভ্রমণ পুনরায় চালুর ক্ষেত্রে ব্রিটিশ এয়ারওয়েজ অগ্রগামী ভূমিকা পালন করতে চায়।

ওই দিকে আন্তর্জাতিক ভ্রমণের ক্ষেত্রে করোনা থেকে নিরাপদ প্রমাণে দেশে-দেশে ‘ভ্যাকসিন পাসপোর্ট’ চালুর পরিকল্পনা এগোচ্ছে। যেসব যাত্রীরা করোনা টিকা নেবেন, তারাই এই পাসপোর্ট পাবেন।

সূত্র : ইন্টারনেট/টিআর/মার্চ ১৬/২০২১/১৫৫০

*

*

আরও পড়ুন