Samsung HHP Online Campaign

স্টার্টআপ ইনকিউবেশন শুরু

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্টার্টআপ কমিউনিটি গঠন ও প্রসারে বিভাগী পর্যায়ে স্টার্টআপ ইনকিউবেশন প্রোগ্রাম শুরু হয়েছে।

ময়মনসিংহে ৪ দিনব্যাপী আয়োজনের মধ্য দিয়ে এই প্রোগ্রাম শুরু করে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প বা আইডিয়া। ১৪ মার্চ হতে শুরু হওয়া এই আয়োজন ১৭ই মার্চ পর্যন্ত চলবে ময়মনসিংহের জেলা পরিষদের ভাষা শহীদ আবদুল জব্বার অডিটরিয়ামে। এতে ময়মনসিংহ বিভাগের তরুণ স্টার্টআপরা বিনামূল্যে মেন্টরিং প্রোগ্রামে অংশগ্রহণ করার সুযোগ পাচ্ছে। আবেদনকারীদের মধ্য থেকে নির্বাচিত ৩০টি স্টার্টআপের ৬০ জন তরুণ এই ইনকিউবেশনে অংশ নেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এতে প্রধান অতিথি ছিলেন।   তিনি তরুণদের ধৈর্য্য ধরে সফলতার পথে এগিয়ে যেতে অনুরোধ করেন।

Techshohor Youtube

উদ্যোগের গুরুত্ব উল্লেখ করে তিনি বলেন, উদ্যোগ যেন না হারিয়ে এবং উদ্যোগ যদি না হারায় তবে অনেক দূর এগিয়ে যাওয়া সম্ভব । তবে যেকোনো উদ্যোগের ক্ষেত্রে লেগে থাকতে হবে।

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে অনলাইনে যোগ দেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান এবং তথ্যপ্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।

ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান , আইডিয়া  প্রকল্পের পরিচালক ও অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হক এবং প্রকল্পের উপ-পরিচালক ও উপসচিব কাজী হোসনে আরা উক্ত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এতে সভাপতিত্ব করেন ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

চার দিনের এই মেন্টরিং প্রোগ্রামে ডিজাইন চ্যালেঞ্জ, পিচ ডেক, স্টার্টআপ স্টার্টআপ সম্পর্কিত বিভিন্ন সমস্যাসমূহ সমাধানের উপায়সহ নানা বিষয় অন্তর্ভুক্ত রয়েছে। এই ইনকিউবেশন প্রোগ্রাম ময়মনসিংহে স্টার্টআপ ইকোসিস্টেম গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আয়োজকরা জানান।

এডি/২০২১/মার্চ১৫

আরও পড়ুন

স্টার্টআপের বিকাশে আইডিয়ার ৫ সমঝোতা

দেশীয় স্টার্টআপগুলোর সহায়তায় ৪ চুক্তি আইডিয়া প্রকল্পের

চট্টগ্রামে স্টার্টআপ ইনকিউবেশন শুরু

*

*

আরও পড়ুন