Techno Header Top and Before feature image

ডেস্কটপ পিসি আনতে যাচ্ছে হুয়াওয়ে

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নিজেদের ব্র্যান্ডের নামে নতুন ডেস্কটপ কম্পিউটার (পিসি) আনতে যাচ্ছে চীনা টেক জায়েন্ট হুয়াওয়ে। তবে এই পিসি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হবে চীনের বাইরে অন্য কোনো দেশে, খুব সম্ভবত মালয়েশিয়ায়।

‘মেট স্টেশন এস (স্পোর্টস)’ নামের হুয়াওয়ের এই পিসিতে এএমডি রাইজেন ৫ (৪৬০০ জি) চিপসেট, ৮ জিবি র্যাম, ২৫৬ গিগাবাইট এম২ এসএসডি স্টোরেজসহ উচ্চ ক্ষমতাসম্পন্ন এক্সেসরিজ ব্যবহার করা হয়েছে। এছাড়া কয়েকটি অতিরিক্ত স্লটও রাখা হয়েছে। তবে পিসির মাদারবোর্ড হুয়াওয়ের তৈরি কিনা, তা এখনো পরিস্কার না।

হুয়াওয়ের বিভিন্ন খবরাখবর নিয়মিত প্রকাশ করা হয় এমন একটি সাইটে বলা হয়, খুব শিগগিরই মালয়েশিয়ার বাজারে আসতে পারে এই পিসি। এই পিসি কিছু বৈশিষ্ট্য বা ফিচার নিয়ে তথ্য থাকলেও দাম নিয়ে নিশ্চিত করে কেউ কিছু বলেনি।

পিসির সামনের দিকে ইউএসবি-৩.০ পোর্ট জুড়ে দেয়া হয়েছে। তারবিহীন সংযোগের জন্য আছে বিল্টইন ব্লুটুথ ও ওয়াইফাই সুবিধা।

পিসির কুলিং ব্যবস্থাপনা নিয়েও বাড়তি গুরুত্ব দেয়া হয়েছে। কাস্টম কুলিং সিস্টেম রাখার কারণে পিসি সহজে গরম হবে না।

অপারেটিং সিস্টেম হিসেবে মাইক্রোসফটের উইন্ডোজ ১০ দেয়া থাকবে। চীনে এই সফটওয়্যারটি নিষিদ্ধ, কিন্তু পিসিটি বিদেশে বাজারজাত হবে বলে এ নিয়ে কোনো আইনি সমস্যা হবে না।

ইতোপূর্বে বাজারে আসা হুয়াওয়ের মেট স্টেশন বি৫১৫-কে রি-ডিজাইন ও আপগ্রেড করে মেট স্টেশন এস স্পোর্টস করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

সূত্র : ইন্টারনেট/টিআর/মার্চ ১১/২০২১/২০১৭

*

*

আরও পড়ুন