Techno Header Top and Before feature image

বিভাগগুলোতে ইনকিউবেশন প্রোগ্রাম করবে আইডিয়া

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিভাগীয় পর্যায়ে স্টার্টআপ ইনকিউবেশন প্রোগ্রাম আয়োজন করবে আইডিয়া প্রকল্প।

এই উদ্যোগে চার দিনব্যাপী ১৪ হতে ১৭ মার্চ ময়মনসিংহে বিভাগীয় ইনকিউবেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হবে। ময়মনসিংহ জেলা পরিষদের ভাষা শহীদ আবদুল জব্বার অডিটরিয়ামে এই প্রোগ্রাম হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

এতে ময়মনসিংহ বিভাগের তরুণ স্টার্টআপরা অংশগ্রহণ করার সুযোগ পাবে। মোট ৩০টি স্টার্টআপের ৬০ জন তরুণ এই আয়োজনে অংশ নেবার সুযোগ পাবে। আগ্রহী উদ্যোক্তাগণ উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য ১২ মার্চ রাত ১২ টা পর্যন্ত অনলাইনের মাধ্যমে নিবন্ধন করতে পারবেন। নিবন্ধনের জন্য ভিজিট করতে হবে startupmymensingh.net এই ওয়েবসাইটে।

প্রথমদিন উদ্বোধনী অনুষ্ঠানের পর মেন্টরিং প্রোগ্রামের বিষয় থাকবে ডিজাইন চ্যালেঞ্জ, পিচ ডেক, স্টার্টআপ সম্পর্কিত বিভিন্ন সমস্যাসমূহ সমাধানের উপায়সহ নানা বিষয়।

ইনকিউবেশন প্রোগ্রামের দ্বিতীয় দিন স্টার্টআপদের বিভিন্ন সমস্যার সমাধানসহ স্টার্টআপদের মার্কেট সাইজ অ্যান্ড সেগমেন্ট, রেভিনিউ মডেল, রেভিনিউ প্রজেকশন, ইম্প্লেমেন্টেশন প্ল্যান, কম্পিটিশন, মিশন অন্ড ভিশন, টিম ফরমেশন ইত্যাদি বিষয়গুলো নিয়ে মেন্টরিং প্রদান করা হবে।

আয়োজনের ৩য় দিন থাকছে পিচ প্যাকটিস, পিচ রেফাইনমেন্ট, ডেমো-ডে-স্টাইল অফ পিচিং এবং ৪র্থ দিন সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে ৪দিনব্যাপি এই আয়োজনের সমাপ্তি হবে।

এর মাধ্যমে ময়মনসিংহে স্টার্টআপ ইকোসিস্টেম গঠনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে বলে আশা করছেন আইডিয়া প্রকল্পের পরিচালক ও অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হক।

এর আগে গত ১১ হতে ১৪ ফেব্রুয়ারি ‘রোড টু স্টার্টআপ-অন্ট্রপ্রিনিউরশিপ অ্যান্ড ইনোভেশ’ শীর্ষক একটি কর্মশালা খুলনা নগরীর সিএসএস আভা সেন্টারে অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন মেয়র জনাব তালুকদার আব্দুল খালেক।

এডি/২০২১/মার্চ১১

*

*

আরও পড়ুন