vivo Y16 Project

দক্ষিণ কোরিয়ায় আইডিয়াথন বিজয়ী ১০ উদ্যোক্তা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  আইডিয়াথন বিজয়ী সেরা ৫ স্টার্টআপের ১০ জন উদ্যোক্তা এখন দক্ষিণ কোরিয়ায়।
এই উদ্যোক্তারা ৬ মাস দক্ষিণ কোরিয়ায় প্রশিক্ষণ গ্রহণ করবেন।
দক্ষিণ কোরিয়ার যাওয়ার আগে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলকের সঙ্গে সাক্ষাত করেন উদ্যোক্তারা। প্রতিমন্ত্রী বিজয়ীদের কোরিয়া যাত্রায় শুভকামনা জানান এবং তাদের এই যাত্রাতে মঙ্গল কামনা করেন।
এর আগে গত ৩ মার্চ ২০২১ বুধবার বিজয়ী টিমগুলো বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কিউনের সাথে সরাসরি স্বাক্ষাত করেন এবং কোরিয়ান রাষ্ট্রদূত তাদের শুভেচ্ছা জানান।
সোমবার কোরিয়ার উদ্দেশ্যে যাত্রা করেন তারা। কোরিয়ার বিশেষজ্ঞ, উদ্ভাবক এবং প্রশাসকদের সাথে আগামী ৬ মাস তাদের ব্যবসা ও বাণিজ্যিকীকরণের সুযোগ বিকাশের চিন্তাধারা নিয়ে কাজ করবেন বাংলাদেশের এই তরুণরা।
কোরিয়া প্রোডাক্টিভিটি সেন্টার (কেপিসি) এবং কোরিয়া ইনভেনশন প্রমোশন অ্যাসোসিয়েশন (কাইপা) স্টার্টআপদের প্রশিক্ষণ ও দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করবে। এছাড়া আন্তর্জাতিক উদ্যোক্তা ও বেসরকারী বিনিয়োগকারীদের সাথে যোগাযোগ সহায়তার পাশাপাশি আন্তর্জাতিক পেটেন্ট, ডিজাইন, কপিরাইট এবং ট্রেডমার্ক অধিকার প্রাপ্তিতেও তাদের সহায়তা করা হবে।
এ প্রশিক্ষণের মাধ্যমে দেশের এই উদীয়মান স্টার্টআপগুলো ভবিষ্যতে তাদের ব্যবসা প্রতিষ্ঠা করার মাধ্যমে দেশের নাম উজ্জ্বল করার পাশাপাশি প্রচুর বৈদেশিক মুদ্রা বিনিয়োগ আনতে সক্ষম হবে বলে প্রত্যাশা জানান আইডিয়া প্রকল্পের পরিচালক ও অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হক।
সেরা ৫ উদ্যোক্তা দল হলো- কৃষিয়ান, চার ছক্কা লিমিটেড, এএনটিটি রোবোটিক্স লিমিটেড, রক্ষী লিমিটেড এবং ছবির বাক্স।
এডি/২০২১/মার্চ১০

*

*

আরও পড়ুন

vivo Y16 Project