vivo Y16 Project

ইউটিউব ট্রাম্পের ওপর থেকে নিষেধাজ্ঞা সরাবে, তবে…

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যুক্তরাষ্ট্রের সদ্য বিদায়ী আলোচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর মাস কয়েক ধরে নিষেধাজ্ঞা জারি করে রেখেছে ইউটিউব। তবে এই নিষেধাজ্ঞা সরানো হবে বলে ইউটিউবের তরফ থেকে আশ্বাস পাওয়া গেছে। তবে এর জন্য শর্ত জুড়ে দেয়া হয়েছে।

ইউটিউবের প্রধান নির্বাহী সুসান ওজস্কি এ ব্যাপারে জানান, ভিডিও শেয়ারিং প্লাটফর্মটি ট্রাম্পের ওপর জারি করা নিষেধাজ্ঞা তুলে নেয়া হবে। তবে তার আগে নিশ্চিত করতে হবে, তার মাধ্যমে (প্রচারণা বা অন্য কোনোভাবে) সহিংসতার হুমকি কমে এসেছে কিনা।

সরকারের দিক থেকে সতর্কতা ও রাজনৈতিক প্রেক্ষাপটে সহিংস বক্তৃতা নিয়ে নজর রাখা হচ্ছে। সব মিলিয়ে পরিস্থিতি স্বাভাবিক বা নিরাপদ মনে হলেই ট্রাম্পের ওপর নিষেধাজ্ঞা তুলে নেয়া হবে।

Techshohor Youtube

বৃহস্পতিবার আটলান্টিক কাউন্সিলের এক সাক্ষাৎকার অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তবে তিনি এও বলেন, ট্রাম্পের কর্মকাণ্ড এমন পর্যায়ে এখনো যায়নি যে তাকে স্থায়ীভাবে ইউটিউবে নিষিদ্ধ করতে হবে। অর্থাৎ তার অ্যাকাউন্ট বন্ধের বিষয়টি সাময়িক।

৬ জানুয়ারিতে ক্যাপিটল হিলে সহিংসতা ও উত্তেজনা ছড়িয়ে ট্রাম্পের প্রচারণার প্রেক্ষিতে অন্যান্য সামাজিক মাধ্যম ফেইসবুক ও টুইটারের মতো ইউটিউবও তার অ্যাকাউন্ট সাময়িকভাবে বাতিল করে দেয়। ইউটিউব এ ব্যাপারে তখন যুক্তি দেয়, ট্রাম্প সাইটটির নীতিমালা লঙ্গন করেছেন।

সূত্র : ইন্টারনেট/টিআর/মার্চ ৬/২০২১/০৯০১

*

*

আরও পড়ুন

vivo Y16 Project