Techno Header Top and Before feature image

হাংরিনাকির বর্তমান কর্মীদের ছাঁটবে না দারাজ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের অনলাইনে খাবার অর্ডার ও ডেলিভারির প্লাটফর্ম হাংরিনাকিকে কেনায় এর বর্তমান কার্যক্রমে কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছে দারাজ।

বৃহস্পতিবার হাংরিনাকিকে অধিগ্রহণের আনুষ্ঠানিক ঘোষণা দেয় আলীবাবার প্রতিষ্ঠান দারাজ।

দারাজ জানিয়েছে, ‘হাংরিনাকির অধিকাংশ স্থাবর এবং অস্থাবর সম্পত্তি দারাজ অধিগ্রহণ করেছে। তবে এর কারণে হাংরিনাকির বর্তমান ব্যবসায়িক কার্যাবলীতে কোনো প্রভাব পড়বে না, অর্থাৎ হাংরিনাকির সকল কর্মচারী ভবিষ্যতেও যথানিয়মে কাজ করে যাবেন।

‘সরাসরি দারাজের পরিচালনায় পৃথক ও স্বতন্ত্র ফুড প্ল্যাটফর্ম হিসেবে পরিচালিত হবে হাংরিনাকি’ জানায় দারাজ।

রাজধানীর বিআইসিসিতে দারাজ ও হাংরিনাকির যৌথ সংবাদ সম্মেলনে দারাজের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদল হক বলেন, ক্রেতাদের জন্য দারাজ একটি ওয়ান স্টপ সল্যুশন হতে চায়। আর সে হিসেবেই স্বাভাবিক পদক্ষেপে ফুড ডেলিভারি ব্যবসায় প্রবেশ। একেবারে প্রাথমিক পর্যায় থেকে নিজেদের ফুড ডেলিভারি ব্যবসা শুরু করার চেয়ে হাংরিনাকি অধিগ্রহণ করা শ্রেয়। অবকাঠামো, প্রযুক্তি ও মানব সম্পদে বিনিয়োগের মাধ্যমে হাংরিনাকিকে নতুন উচ্চতায় নিয়ে যেতে যাওয়ার আশা।

হাংরিনাকি’র প্রধান নির্বাহী এবং সহ-প্রতিষ্ঠাতা এডি আহমেদ বলেন, এমন অধিগ্রহণের দৃষ্টান্তই দেশের বাজারে ইতিবাচক মনোভাব তৈরি করবে এবং অর্থনীতিকে গতিশীল রাখবে। দারাজের সাথে মিলে হাংরিনাকিকে আরও শক্তিশালী ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার আশা তারা।

তবে হাংরিনাকি কিনতে আলীবাবা কতো বিনিয়োগ করেছে তার আনুষ্ঠানিক কোনো তথ্য পাওয়া যায়নি।

এডি/২০২১/মার্চ

*

*

আরও পড়ুন