Samsung HHP Online Campaign

ফেইসবুক-টিকটকে বিশ্বাস নেই মার্কিনিদের

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুক-টিকটকের ওপর বিশ্বাস করতে পারছেন না বহু আমেরিকান। তবে গুগল, অ্যামাজন, মাইক্রোসফট ও অ্যাপল অধিকাংশ আমেরিকানের মন জয় করে নিয়েছে। এসইওক্লারিটি নামের একটি সার্চ ইঞ্জিন অপটিমাইজ সেবা প্রতিষ্ঠানের সমীক্ষায় এ তথ্য উঠে এসেছে।

টেক প্রতিষ্ঠানগুলোর ব্যাপারে বিশ্বস্থতা নিয়ে এক হাজারেরও বেশি নাগরিকের ওপর সমীক্ষা করেছে এসইওক্লারিটি নামের প্রতিষ্ঠানটি। অধিকাংশরাই সামাজিক সাইটগুলোর ব্যাপারে অনাস্থার পাশাপাশি এগুলোর ওপর জোরদার নিয়ন্ত্রণের দাবি জানিয়েছেন।

একনজরে সমীক্ষা :
৬৫.৭ শতাংশ আমেরিকান গুগলকে বিশ্বাস করে। এরপরেই আছে অ্যামাজন, ৬৫.১ শতাংশ। মাইক্রোসফট, অ্যাপল ও স্যামসাংয়ের ওপর বিশ্বস্ততার হার পর্যায়ক্রমে ৬৪.৯, ৬৩.৬ ও ৬২.৩ শতাংশ।

Techshohor Youtube

এছাড়া তুলনামূলক কম বিশ্বস্ত টেক প্রতিষ্ঠান ও সামাজিক সাইটের মধ্যে আছে– রেডিট (৪৩.৬), টুইটার (৪২.৯), ফেইসবুক (৩৭.৮), হুয়াওয়ে (৩০.৪) ও সবশেষে টিকটক (২৮.১ শতাংশ)।

এছাড়া ৭২.৫ ভাগ আমেরিকান মনে করেন, কন্টেন্টের বিশ্বাসযোগ্যতা নিরূপণে সার্চ ইঞ্জিন ও সামাজিক মাধ্যমের দায়িত্ব রয়েছে। এসব প্রতিষ্ঠানের নীতিগত বিষয়ের ওপর (রাষ্ট্রীয় কর্তৃপক্ষের) নিয়ন্ত্রণ চায় ৬২ শতাংশ নাগরিক।

সূত্র : ইন্টারনেট/টিআর/মার্চ ২/২০২১/১৯৫৫

*

*

আরও পড়ুন