Techno Header Top and Before feature image

নতুন রূপে ইকুরিয়ার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন লোগো ও সেবা নিয়ে এসেছে ই-কুরিয়ার।

সোমবার রাজধানীর একটি হোটেলে ডটলাইনস বাংলাদেশ আয়োজিত এক অনুষ্ঠানে এই লোগো ও সেবার উদ্বোধন করে ই-কমার্সে লজিস্টিক সেবা দানকারী কোম্পানিটি।

নতুন সেবার মধ্যে উল্লেখযোগ্য হলো, বিমানে দেশের মধ্যে পণ্য পরিবহন সেবা। শুরুতে ঢাকা হতে যেসব জেলা শহরে বিমানবন্দর আছে সেখানে পণ্য পাঠানো যাবে । যেখানে সর্বনিম্ন চার্জ ধরা হয়েছে ৩০০ টাকা।

অনুষ্ঠানে জানানো হয়, ইকুরিয়ার ৫ বছর ধরে উন্নত প্রযুক্তিসমৃদ্ধ লজিস্টিক সেবা নিয়ে আসার ক্ষেত্রে অগ্রগামী ভূমিকা পালন করছে। লজিস্টিক ইন্ডাস্ট্রিকে ঢেলে সাজাতে ডেলিভারি সেবায় চালু করেছে এন্ড-টু-এন্ড ৩৬০ পোর্টফলিও।

এয়ার পার্সেল ছাড়াও নতুন সেবাগুলোর মধ্যে রয়েছে, লাইন হল, করপোরেট ডেলিভারি, মার্চেন্ট ডেলিভারি, পার্সন টু পার্সন (পিটুপি) ডেলিভারি এবং ওয়্যারহাউজ সেবাসমূহ। সবগুলো সেবাতেই এন্ড টু এন্ড ট্র্যাকিং সুবিধা রয়েছে যা কর্পোরেট, মার্চেন্ট এবং সাধারণ গ্রাহককে তাদের সকল প্রকার ডেলিভারি চাহিদাকে এক ছাতার নিচে নিয়ে এসেছে।

অনুষ্ঠানে ইকুরিয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক বিপ্লব ঘোষ বলেন, ডেলিভারির গতি বৃদ্ধি, সহজলভ্যতা ও যথার্থতা নিশ্চিত করার জন্যই নতুন এই সেবাসমূহ নিয়ে আসা হয়েছে ।এছাড়া ওয়্যারহাউজ সেবাটি স্টোরেজ সল্যুশনস নিশ্চিত করবে। এসব নতুন সেবা যুক্ত করার মাধ্যমে ইকুরিয়ার বাংলাদেশের প্রথম থ্রি সিক্সটি লজিস্টিক ব্র্যান্ড হিসেবে পরিণত হল।

তিনি জানান, প্রতিষ্ঠানের বর্তমান কার্যক্রমের সাথে সঙ্গতি রেখে লোগো নতুন করে সাজানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। নতুন লোগোর রংগুলো (নীল, হলুদ, বেগুনী) মূলত যথাক্রমে প্রতিশ্রুতি, উদ্যম আর লক্ষ্যের প্রতিফলন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব)-এর সহ-সভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন এবং প্রথম আলোর ইয়ুথ প্রোগ্রাম হেড মুনির হাসান।

এডি/ফেব্রুয়ারি১৫

*

*

আরও পড়ুন