Techno Header Top and Before feature image

অনলাইনে মন বিক্রির বিজ্ঞাপন দেবেন যেভাবে

রিলেশনশিপ এক্সপার্ট এলা স্ট্রিন। ছবি : বিবিসি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভালোবাসার মানুষ খুঁজে নেওয়ার জন্য অনলাইনে এখন অসংখ্য ডেটিং অ্যাপ আছে। একেকটি একেক কাজে লাগে। দীর্ঘ মেয়াদী সম্পর্কের জন্য, বিয়ের জন্য ও ক্ষণস্থায়ী সম্পর্ক তৈরির জন্য রয়েছে আলাদা আলাদা অ্যাপ।

অ্যাপগুলোতে প্রোফাইল খুললেই যে ভালোবাসার মানুষ খুঁজে পাওয়া যাবে তা নয়। প্রোফাইল যদি আকর্ষণীয় না হয় তবে একা থেকে যাওয়ার সম্ভাবনাই বেশি। কারণ ভার্চুয়াল দুনিয়ায় মনের চেয়ে চেহারা বেশি প্রাধান্য পায়। সবার আগে মানুষ ছবিটাই দেখে তারপর ব্যক্তিকে বিচার করে। তাই প্রথম ধাপ অতিক্রমে যুৎসই ছবি দিয়ে মন বিক্রির বিজ্ঞাপন চালাতে হয়।

বিজ্ঞাপন যত ছোট হবে তত ভালো। স্বকীয়তা থাকলে সোনায় সোহাগা। তবে সবাই গৎবাধা কথা বেশি লেখে। যেমন আমার ঘুরতে ভালো লাগে। ভিন্নতা আনতে সুন্দর সুন্দর জায়াগার ছবি দেওয়া যেতে পারে বলে মত দিয়েছেন ডেটিং ও রিলেশনশিপ এক্সপার্ট এলা স্ট্রিন।

গ্রুপ ছবি দিলে অনেকে প্রোফাইলের মালিক কে তা বুঝতে পারেন না। তাই নিজের ছবি প্রথমে দিয়ে পরেরগুলোতে গ্রুপ ছবি দেওয়া যেতে পারে।

নিজের ব্যাপারে যা সত্যি সেটাই অ্যাপে দেওয়া উচিত। কোনোভাবেই অন্যের লেখা ধার করে প্রোফাইলে বাসানো ঠিক না। কথপোকথন শুরুর জন্য অনেকে ‘হাই’ লেখেন। এর বদলে যে ব্যক্তির সঙ্গে আপনি কথা বলতে আগ্রহী তার প্রোফাইল থেকে তথ্য নিন। তার দেওয়া ছবির, শখের বা কাজের সূত্র ধরে কথা বলুন। দেখবেন, আলাপ চালিয়ে যাওয়া তেমন কঠিন কিছু নয়।

বিবিসি অবলম্বনে এজেড/ ফেব্রুয়ারি ১৪/২০২১/১২

*

*

আরও পড়ুন