Techno Header Top and Before feature image

স্টার্টআপের বিকাশে আইডিয়ার ৫ সমঝোতা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে তৃণমূল পর্যায়ে স্টার্টআপ সংস্কৃতির বিকাশে বিভাগীয় পর্যায়ে ৫ প্রতিষ্ঠানের সঙ্গে সমঝোতা চুক্তি করেছে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প (আইডিয়া)।

মঙ্গলবার আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে আইডিয়া প্রকল্পের সভাকক্ষে এক অনুষ্ঠানে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।

অনুষ্ঠঅনে স্টার্টআপ রাজশাহী, স্টার্টআপ খুলনা, স্টার্টআপ চট্টগ্রাম, স্টার্টআপ কুমিল্লা এবং স্টার্টআপ বরিশালের সঙ্গে প্রকল্পের ৫টি পৃথক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

এদের মধ্যে স্টার্টআপ রাজশাহী ও স্টার্টআপ বরিশালের সঙ্গে আইডিয়া প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (উপসচিব) কাজী হোসনে আরা এবং অন্য ৩টি প্রতিষ্ঠানের প্রকল্পের পরিচালক ও অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হক সমঝোতা স্মারকগুলোতে স্বাক্ষর করেন।

স্টার্টআপ চট্টগ্রাম থেকে আরাফাতুল ইসলাম আকিব, স্টার্টআপ খুলনা থেকে মেহেদী হাসান, স্টার্টআপ রাজশাহী থেকে তাসনিম বিনতে শওকত, স্টার্টআপ কুমিল্লা থেকে মোঃ ফেরদৌস সায়েম ভূইয়া, স্টার্টআপ বরিশাল থেকে এ. বি. এম আনাস তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

আইডিয়া প্রকল্পের সাথে স্টার্টআপ কমিউনিটিগুলোর সমঝোতা স্মারক স্বাক্ষরের মূল লক্ষ্য হচ্ছে দুই পক্ষ যৌথভাবে বিভিন্ন ট্রেনিং, মেন্টরিং, কাম্পেইন ও অ্যাওয়ার্ডস প্রোগ্রাম, ফেলোশিপ, সেমিনার, রিসার্চসহ উদ্যোক্তা সংস্কৃতি বিকাশের উদ্দেশ্যে বিভিন্ন ধরণের উদ্যোগ গ্রহণ করবে। এতে বাংলাদেশে ছড়িয়ে থাকা উদ্যোক্তাদের ব্যাপকভাবে উৎসাহিত করবে।

এছাড়াও কমিউনিটিগুলো তাদের নিজস্ব এলাকায় স্টার্টআপ ইকোসিস্টেম তৈরিসহ উদ্যোক্তাদের জন্য সরকারের বরাদ্দকৃত কো-ওয়ার্কিং স্পেস তাদের নিজস্ব স্টার্টআপদের ব্যবহারের জন্য উৎসাহিত করবে।

এডি/২০২১/ফেব্রুয়ারি০৯

আরও পড়ুন

দেশীয় স্টার্টআপগুলোর সহায়তায় ৪ চুক্তি আইডিয়া প্রকল্পের

আইডিয়াথন পেল সেরা ৫ উদ্ভাবনী স্টার্টআপ

স্টার্টআপদের মেন্টরিং অব্যাহত থাকবে : মুজিবুল হক

*

*

আরও পড়ুন