Techno Header Top and Before feature image

ক্রোমের সেরা ৫ এক্সটেনশন

এভারনোট ওয়েব ক্লিপার। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ক্রোমব্রাউজারে কয়েক হাজার এক্সটেনশন কাজে লাগার মতো।

কোনটা ছেড়ে কোনটা ব্যবহার করবেন তা নিয়ে অনেকেই দ্বিধায় থাকেন। তাই গুরুত্বের ভিত্তিতে সংক্ষিপ্ত তালিকা করে ৫টি এক্সটেনশন সম্পর্কে বিস্তারিত জানানো হলো।

ট্যাব র‍্যাংলার

অনেক সময় অসংখ্য ট্যাব একসঙ্গে খোলা থাকে। বহুক্ষণ ধরে নিষ্ক্রিয় থাকা ট্যাব নির্দিষ্ট বিরতিতে বন্ধ করবে এক্সটেনশনটি। ট্যাব বন্ধ করার আগে সব কিছু সেইভ করে রাখে। পিন তবে করা ট্যাব বন্ধ করে না।

লাস্ট পাস

পাসওয়ার্ড ম্যানেজার হিসেবে কাজ করে এটি। ইন্সটল করে সব অ্যাকাউন্টের লগইন ও পাসওয়ার্ড সেইভ করে রাখা যায় এতে। নতুন পাসওয়ার্ড অ্যাড, এডিট, ডিলিট সবই করা যাবে এক্সটেনশনটিতে। চাইলে ব্যাংক অ্যাকাউন্ট নম্বর, ক্রেডিটকার্ড নম্বর, পাসপোর্ট, ডাইভিং লাইসেন্সও সেইভ রাখা যায়।

এভারনোট ওয়েবক্লিপার

ট্যাব ওপেন রাখার অন্যতম কারণ হলে তথ্য নেওয়া। এই কাজটি সহজে করা যাবে ওয়েবক্লিপারের মাধ্যমে। যেটুকু তথ্য দরকার তা স্ক্রিনশট নেওয়ার সুযোগ দেবে এবং সেইভ করে অন্য কোথাও রাখার সুযোগ দেবে। পরবর্তীতে তা সহজেই বের করা যাবে।

ঘোস্টারি

অ্যাড ব্লক, ট্র্যাকিং বন্ধের জন্য এক্সটেনশনটি বেশ কাজের। ট্র্যাকিং বন্ধ করে বলে ব্যবহারকারীর গোপনীয়তা বজায় থাকে। ওয়েবসাইটের পেইজ দ্রুত লোড করতেও সহায়তা করে ঘোস্টারি-প্রাইভেসি অ্যাড ব্লকার

অ্যাড-ব্লক প্লাস

এখন পর্যন্ত এক্সটেনশনটি ডাউনলোড হয়েছে ৫০ কোটি বার। এক্সটেনশনটি ভিডিও অ্যাড, ব্যানার, পপ আপ অ্যাড বন্ধ, দ্রুত পেইজ লোড করার সুবিধা দেয়। অ্যাড-ব্লক প্লাসের ফিচারের মাধ্যমে কিছু সাইট ফেভারিটও করে রাখা যায়।

ইন্টারনেট অবলম্বনে এজেড/ ফেব্রুয়ারি ০৭/২০২১/১১.৪০

আরও পড়ুন

ক্রোম ব্রাউজার থেকে পিডিএফ আকারে তথ্য সংরক্ষণ

ক্রোম ব্রাউজারের গোপন কিছু ফিচার

ক্রোম ব্রাউজারের গতি বাড়ানোর উপায়

পাসওয়ার্ড চুরির খবর জানাবে ক্রোম ব্রাউজার

*

*

আরও পড়ুন