Techno Header Top and Before feature image

সম্পদ সামলাতে অফিস খুলছে গুগলের সহ-প্রতিষ্ঠাতা

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ব্যক্তিগত প্রয়োজনে সিঙ্গাপুরে অফিস খুলতে যাচ্ছে গুগলের সহ-প্রতিষ্ঠাতা সার্জেই ব্রিন। এই অফিস ব্রিনের সম্পদ দেখাশোনা ও ব্যবস্থাপনায় তাকে সহায়তা করবে।

৮৬.৫ বিলিয়ন ডলারের মালিক ব্রিন বর্তমানে বিশ্বের নবম ধনী। ব্রিটিশ ধনাঢ্য উদ্যোক্তা স্যার জেভস ডাইসনের পর তিনিই দ্বিতীয় ব্যক্তি যিনি এশীয় অর্থনৈতিক কেন্দ্র সিঙ্গাপুরে ‘ফ্যামিলি অফিস’ খুলছেন। এ ধরনের অফিস সাধারণত কোনো ব্যাক্তি ও তার পরিবারের সম্পদ দেখভালে সহায়তার জন্য খোলা হয়।

ব্রিনের এই অফিসের নাম দেয়া হয়েছে ‘বেশোর গ্লোবাল ম্যানেজমেন্ট’। এ নামটি নেয়া হয়েছে ক্যালিফোর্নিয়ার মাউন্টেইন ভিউ’র নর্থ বেশোর জায়গার নামে, যেখানে গুগলের প্রধান কার্যালয়।

বিশ্ব ব্যাংকের প্রতিবেদন অনুযায়ী, ব্যবসাবান্ধব সিঙ্গাপুর বিশ্বের সবচেয়ে সহজ ব্যবসায়িক এলাকার তালিকায় এশিয়ায় দ্বিতীয় অবস্থানে সিঙ্গাপুর।

১৯৯৮ সালে ল্যারি পেজের সঙ্গে মিলে গুগলের গোড়াপত্তন করেন‌ সার্জেই ব্রিন। যদিও বর্তমানে তারা উভয়েই টেক জায়েন্টটির সক্রিয় ব্যবস্থাপনা থেকে অনেকটাই দূরে। ২০১৯ সালের ডিসেম্বরে পদ ছেড়ে দিলেও পরিচালক বোর্ডের সদস্য হিসেবে তারা গুগলে আছেন।

সূত্র : ইন্টারনেট/টিআর/ফেব্রুয়ারি ৪/২০২১/২৯১২

*

*

আরও পড়ুন