vivo Y16 Project

শিক্ষার ডিজিটাল রূপান্তর অপরিহার্য : জব্বার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চতুর্থ শিল্প বিপ্লবের যুগে শতকরা ৪০ ভাগ প্রচলিত পেশা বিলুপ্ত হয়ে যাবে। ফলে প্রচলিত শিক্ষায় কর্মসংস্থানের সুযোগ কমে আসবে।

ডিজিটাল মার্কেটিং বিষয়ক অনলাইন প্রতিযোগিতায় ‘মার্ক্সসিলেন্স’ এর সমাপনীতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

স্যামসাংয়ের পৃষ্ঠপোষকতায় সম্প্রতি নর্থসাউথ ইউনিভার্সিটির মার্কেটিং এবং ইন্টারন্যাশনাল বিজনেস ক্লাব আয়োজিত এই প্রতিযোগিতায় সারাদেশ হতে ৪৩টি বিশ্ববিদ্যালয়ের এক হাজারেরও বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করে।

Techshohor Youtube

মোস্তাফা জব্বার বলেন, পরিবর্তনের ধারাবাহিকতায় প্রচলিত শিক্ষায় কর্মসংস্থানের সুযোগ ক্রমেই সংকুচিত হয়ে আসছে। সামনে রোবটিক্স, আইওটি, বিগডেটা, ব্লকচেইন ইত্যাদি নতুন প্রযুক্তি প্রসারের ফলে আগামী দিনগুলোতে প্রচলিত ধারার শিক্ষায় কর্মসংস্থানের চ্যালেঞ্জ আরও বাড়বে। তাই প্রযুক্তির বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার ডিজিটাল রূপান্তর অপরিহার্য।

তিন রাউন্ডে এই প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনালে বিজয়ী হয় নর্থসাউথ ইউনিভার্সিটির ‘টিম জিএস অ্যান্ড দ্যা বয়েজ।

মন্ত্রী বলেন, স্যামসাং সকল স্মার্টফোন উৎপাদনকারী প্রতিষ্ঠানের জন্য দৃষ্টান্ত। দেশের তরুণ শিক্ষার্থীদের মধ্যে প্রযুক্তি নিয়ে স্যামসাং সফলভাবে আগ্রহ তৈরি করতে পেরেছে। বাংলাদেশকে আত্মনির্ভরশীল একটি দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে এই ধরণের উদ্যোগের কোন বিকল্প নেই।

অনুষ্ঠানে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান এম এ কাশেম, উপাচার্য প্রফেসর আতিকুল আলম এবং স্যামসাং বাংলাদেশের এমডি ওয়াং সান চু বক্তব্য রাখেন।

এডি/২০২১/ফেব্রুয়রি২

*

*

আরও পড়ুন

vivo Y16 Project