Techno Header Top and Before feature image

পি ও মেট সিরিজ বিক্রি করতে পারে হুয়াওয়ে

ছবি : ইন্টারনেট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চীনা টেক জায়ান্ট হুয়াওয়ে অনার সাব-ব্র্যান্ড বিক্রির পর এবার পি সিরিজ ও মেট সিরিজ বিক্রি করতে যাচ্ছে। সিরিজ দুটি বিক্রি করলে প্রিমিয়াম ফোনের বাজারে হুয়াওয়ের কোনো অস্তিত্ব থাকবে না।

রয়টার্সের খবর অনুযায়ী, সাংহাই গর্ভমেন্টের অর্থ সহায়তা প্রাপ্ত এক ইনভেস্টমেন্ট ফার্মের কাছে সিরিজ দুটি বিক্রির ব্যাপারে গত ২ মাস ধরে আলোচনা চালিয়ে যাচ্ছে হুয়াওয়ে।

এর আগে সেপ্টেম্বরে অনার সাব ব্র্যান্ড বিক্রির বিষয়ে খবর প্রকাশ করে রয়েটার্স। তার ঠিক দুই মাস পরেই তা সত্যি প্রমাণিত হয়।

এবার এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্তে পৌঁছায়নি হুয়াওয়ে। যুক্তরাষ্ট্রের নতুন সরকার হুয়াওয়ের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেবে এমন সম্ভাবনা কম। ফলে যুক্তরাষ্ট্রের প্রযুক্তি বাদ দিয়ে ফোনের ছোটখাটো উপাদান তৈরির জন্য দেশীয় প্রতিষ্ঠান খুঁজছে তারা। কিরিন চিপ দেশে ডিজাইন করতে পারলে ফোন উৎপাদনে কোনো বাধা থাকবে না। তখন সিরিজ দুটি বিক্রির সিদ্ধান্ত থেকে সরেও আসতে পারে তারা।

গত ১২ মাসে পি ও মেট সিরিজের মাধ্যমে ৩৯.৭ বিলিয়ন ডলার আয় করেছে হুয়াওয়ে। গত বছরের তৃতীয় প্রান্তিকে হুয়াওয়ের মোট বিক্রির ৪০ শতাংশ জুড়ে ছিলো পি ও মেট সিরিজ।

ইন্টারনেট অবলম্বনে এজেড/ জানুয়ারি ২৬/২০২১/১১

আরও পড়ুন

গুগল ছাড়াই টিকে থাকবে অনার!

অনার ব্র্যান্ডের শেষ ফোনে থাকছে না কিরিন ৯০০০

‘অনার’ বিক্রি করে দিল হুয়াওয়ে

*

*

আরও পড়ুন