Techno Header Top and Before feature image

এজ ব্রাউজারের আপডেটে 'পাসওয়ার্ড মনিটর' ফিচার

ছবি : ইন্টারনেট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ক্রোমিয়ামভিত্তিক এজ ব্রাউজারের নতুন একটি আপডেট ছেড়েছে মাইক্রোসফট। ক্রেজ সংস্করণের আপডেটটির নাম মাইক্রোসফট এজ ৮৮।

বাউজারটিতে যুক্ত করা হয়েছে ক্রেজ পাসওয়ার্ড মনিটর নামের একটি ফিচার। সেইভড পাসওয়ার্ড ডার্ক ওয়েবে ব্যবহার করা হচ্ছে কিনা তা নোটিফিকেশন দিয়ে জানাবে ফিচারটি। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এজ ব্যবহারকারীরা ফিচারটির আপডেট পাবেন।

এজ ৮৮ এ আরও থাকবে বিল্ট ইন পাসওয়ার্ড জেনারেটর। নতুন অ্যাকাউন্টে সাইন ইন করতে বা পাসওয়ার্ড বদল করতে ফিচারটি কাজে লাগবে। পাসওয়ার্ড যুক্ত করার সময় ব্রাউজার সাজেস্টটেড পাসওয়ার্ড দেখতে পারবেন ব্যবহারকারীরা। সেই পাসওয়ার্ড সিলেক্ট করলে তা স্বয়ংক্রিয়ভাবে সেইভ হবে এবং এজ ব্রাউজার ব্যবহৃত সব ডিভাইসের সঙ্গে সিঙ্ক হয়ে যাবে।

পাসওয়ার্ড জেনারেটর ফিচারটি উইন্ডোজ ৭, উইন্ডোজ ৮, উইন্ডোজ ১০ ও ম্যাক ওএসে ব্যবহার করা যাবে। মাইক্রোসফট ওয়ার্ক বা স্কুল অ্যাকাউন্ট থেকে সাইন ইন করলেই কেবল ফিচারটি ব্যবহার করা যাবে। একই নিয়ম পাসওয়ার্ড মনিটর ফিচারটির ক্ষেত্রেও প্রোজয্য।

এছাড়াও, ব্রাউজারটিতে থাকবে হিস্ট্রি ও ট্যাব সিঙ্ক ফিচার। এর মাধ্যমে একজন ব্যবহারকারীর কম্পিউটার ও ফোনে এজ ব্রাউজার চালিত ডিভাইসে ব্রাউজিং হিস্ট্রি ও ট্যাব সিঙ্ক করতে পারবেন। Edge settings এ গিয়ে profiles অপশনে ক্লিক করতে হবে। এরপর sync এ ক্লিক করে টগল বাটনটি অন করে ফিচারটি ব্যবহার করা যাবে।
ইন্টারনেট অবলম্বনে এজেড/জানুয়ারি ২৫/২০২১/১০৩৭

*

*

আরও পড়ুন