Techno Header Top and Before feature image

দেশের ৭০% কোভিড-১৯ রোগী অনলাইনে চিকিৎসা নিয়েছেন : জব্বার

ছবি : সৌজন্যে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সব বিষয়ের শিক্ষার্থীদের জন্যই ডিজিটাল বিষয়ে বেসিক দক্ষতা অর্জন করা অপরিহার্য।চতুর্থ শিল্প বিপ্লব যুগের কর্মসংস্থানের জন্য ডিজিটাল দক্ষতা অর্জনের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

বুধবার পুন্ড্র বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বগুড়া আয়োজিত এক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, দেশের শতকরা ৭০ ভাগ কোভিড-১৯ রোগী ঘরে বসে অনলাইনে চিকিৎসা নিয়েছে। শিক্ষা-বাণিজ্য, অফিস, আদালত সর্বত্র ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে সচল রয়েছে। দেশের প্রতিটি অঞ্চলে ডিজিটাল অবকাঠামো গড়ে উঠেছে। ফলে করোনাকালে ইন্টারনেটের চাহিদা দ্বিগুণ বেড়ে যাওয়া সত্ত্বেও বিনা প্রস্তুতিতেও তা সরবরাহ করা সম্ভব হয়েছে। স্থান ভেদে গতি কিছুটা দুর্বলতা ছিল। তবে এ বছরের মধ্যে দেশের প্রতিটি মানুষের দোরগোড়ায় উচ্চ গতির ব্রডব্যান্ড ইন্টারনেট পৌঁছে দিতে চায় সরকার।

কোভিড -১৯ মোকাবেলায়, প্রযুক্তির ব্যবহার নিয়ে আয়োজিত এ সভায় আরও ছিলেন পুন্ড্র বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর এ এন এম রেজাউল করিম, বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান প্রফেসর হোসনে আরা বেগম, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর সাদেকুল আরেফিন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি সাংবাদিক সাইফুল ইসলাম।

এজেড/ জানুয়ারি ২০/২০২১/১৯

আরও পড়ুন

অনলাইনে প্রশিক্ষণ পাবেন ১২ হাজার ই-কমার্স উদ্যোক্তা

২১ জেলায় ডিজিটাল রেকর্ডরুম চালু, খতিয়ান মিলবে অনলাইনে

অনলাইনে এলো পানি সম্পদ মন্ত্রণালয়ের ১৬২ সেবা

অনলাইনে মিলবে প্রাণী স্বাস্থ্যসেবা

ডিজিটাল সংযুক্তির বাইরে কেউ থাকবে না : জব্বার

*

*

আরও পড়ুন