Techno Header Top and Before feature image

হয়রানি রোধে ডিজিটাল ট্রানজেকশন প্লাটফর্ম চালু হবে : পলক

ছবি : সৌজন্যে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আর্থিক লেনদেনে অনিয়ম, খরচ ও হয়রানি রোধে ইন্টার-অপারেবল ডিজিটাল ট্রানজেকশন প্লাটফর্ম (আইডিটিপি) চালু হবে বলে জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সম্প্রতি সরকারি প্রতিষ্ঠানের দক্ষতা ও দায়বদ্ধতা বৃদ্ধির লক্ষ্যে প্রবর্তিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ)’র মূল্যায়নে সকল মন্ত্রণালয়/বিভাগের মধ্যে জনসেবায় আইসিটি বিভাগ সেরা নির্বাচিত হয়। রবিবার আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারে বিসিসি মিলনায়তনে প্রথম স্থান অর্জনের উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন পলক।

তিনি বলেন, বার্ষিক কর্মসম্পাদনে জনসেবায় আইসিটি বিভাগের এ অর্জন আগামী দিনে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্য অর্জনে আরো বেশি কাজ করতে অনুপ্রেরণা জোগাবে।

দেশের প্রযুক্তি খাতের সার্বিক উন্নয়ন ও তরুণ প্রজন্মকে তথ্যপ্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে মানবসম্পদ উন্নয়ন, ইন্ড্রাস্টি প্রমোশন, ই-গভর্নমেন্ট ও তৃণমূল পর্যন্ত কানেক্টিভিটি এ ৪টি স্তম্ভ নিয়ে সরকার কাজ করছে বলেও জানান তিনি।

তথ্যপ্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ছিলেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব।

এজেড/ জানুয়ারি ১৭/২০২০/২১.৪৬

আরও পড়ুন

করোনা টিকার অ্যাপ তৈরিতে কোনো খরচ নেই : পলক

সোশ্যাল মিডিয়ায় গুজব ঠেকাতে সচেতনতার আহবান পলকের

করোনার সময়ে ১০ লাখ ই-ফাইলিং নিষ্পত্তি : পলক

*

*

আরও পড়ুন